বাংলাদেশ

খন্দকার মোশাররফ :সরকারের অবহেলায় দেশে করোনা সংক্রমণ বাড়ছে

  প্রতিনিধি ২ জুলাই ২০২২ , ৪:১৪:১৯ প্রিন্ট সংস্করণ

ড. খন্দকার মোশাররফ হোসেন/ফাইল ছবি

ভোরের দর্পণ ডেস্কঃ

যথাযথ প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণে সরকারের অবহেলার কারণে দেশে করোনাভাইরাসের নতুন ঢেউ দেখা যাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ নেতা খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, “চতুর্থবারের মতো দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। সরকারের গাফিলতির কারণে এমনটি হচ্ছে।”

শুক্রবার (১ জুলাই) বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দ্রুত আরোগ্য কামনা করে এক মিলাদ মাহফিলের আয়োজন করে ঢাকা দক্ষিণ মহানগর বিএনপি। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় আয়োজিত এই মিলাদ মাহফিলে দেওয়া বক্তব্যে এসব কথা বলেন খন্দকার মোশাররফ হোসেন।

বিএনপির এই নেতা বলেন, “চীন করোনাভাইরাস সংক্রমণের একটি নতুন ঢেউয়ের মুখোমুখি হচ্ছে। যা বাংলাদেশ সরকারের জন্য কার্যকর প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের জন্য একটি সতর্কতার আহ্বান ছিল। কিন্তু সরকার কিছুই করেনি। এ বিষয়ে কোনো মনোযোগ দেওয়া হয়নি।”

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মোশাররফ আক্ষেপ করে বলেন, “সরকারের ব্যর্থতা ও উদাসীনতার কারণে বিএনপি নেতাসহ অনেকেই আজ করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন।”

খালেদা জিয়া দীর্ঘদিন ধরে লিভার সিরোসিস ও তার ধমনীতে ব্লকেজসহ বিভিন্ন রোগে ভুগছেন এবং মির্জা ফখরুল সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বন্যা সম্পর্কে মোশাররফ বলেন, “ইতোমধ্যে ক্ষতিগ্রস্ত এলাকায় মানুষ যখন চরম দুর্বিপাকের মধ্য দিয়ে যাচ্ছেন। তখন বিভিন্ন নদীতে পানির উচ্চতা বাড়ছে, নতুন করে উদ্বেগ সৃষ্টি হচ্ছে। এটি ঘটছে ভারত থেকে উজানের পানি ছেড়ে দেওয়ার কারণে।”

তিনি বলেন, “বর্ষায় ভারি বর্ষণে ভারত ব্যারেজের সব গেট খুলে দেয়, তাই বাংলাদেশের অনেক এলাকা প্লাবিত হয়।”

বিএনপি নেতা বলেন, “যখন আমাদের পানির প্রয়োজন হয় না, আমরা ডুবে যাই। আর যখন আমাদের প্রয়োজন হয়, তখন ওই বাঁধগুলোর কারণে বাংলাদেশের নদীগুলোর স্বাভাবিক প্রবাহ থাকে না। আমাদের নদীগুলো মৃতপ্রায় পরিণত হচ্ছে এবং আমাদের কৃষি, আমাদের জীববৈচিত্র্য সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে যাচ্ছে।”

মোশাররফ বলেন, “সরকার শুধু ক্ষমতায় বসার জন্য জাতীয় স্বার্থ বিসর্জন দিচ্ছে। এটা জনগণের সরকার নয়। এরা জনগণের কথা কমই চিন্তা করে। এই সরকার কেবল নিজের স্বার্থের কথা চিন্তা করে।”

তিনি বর্তমান সরকারের পতন নিশ্চিত করতে এবং নির্দলীয় প্রশাসনের অধীনে একটি বিশ্বাসযোগ্য নির্বাচনের মাধ্যমে গণমুখী সরকার প্রতিষ্ঠা করতে সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

আরও খবর

Sponsered content

Powered by