ঢাকা

গোপালগঞ্জে মটর শ্রমিক নির্বাচন বাতিলের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে ভোট বঞ্চিত মটর শ্রমিকরা

  প্রতিনিধি ২৭ ফেব্রুয়ারি ২০২৩ , ১:৪৬:০৯ প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জ প্রতিনিধিঃ

গোপালগঞ্জে আগামী ৪ মার্চ অনুষ্ঠিতব্য মটর শ্রমিক নির্বাচন বাতিলের দাবীতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে ভোট বঞ্চিত গোপালগঞ্জ জেলা মটর শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ ও শ্রমিকগণ।

রোববার (২৬ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় গোপালগঞ্জ জেলা মটর শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং -১৯৪৭) এর আয়োজনে এক বিশাল বিক্ষোভ সমাবেশ বের হয়ে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে প্রায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করে নেতৃবৃন্দ ও শ্রমিকগণ।

মানববন্ধনে গোপালগঞ্জ জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাসু শেখ, সাধারণ সম্পাদক কাজী শরিফুল ইসলাম রনি, সহ-সভাপতি মিশকাত, যুগ্ম-সাধারণ সম্পাদক স্বপন মোল্লা, শ্রমিক নেতা ইলিয়াছ হাওলাদারসহ অনেকে বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, আগামী ০৪ মার্চ গোপালগঞ্জ জেলা মটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত নির্বাচন কমিশনের মেয়াদ ৩ মাসের অধিক সময় পার হয়ে গেছে। তাই মটরযান শ্রম আইনে এই নির্বাচন কমিশন অবৈধ। মটরযান আইনে নির্বাচন কমিশনের ভোটার সংখ্যা বাড়ানো বা কমানোর কোন অধিকার নেই।
বক্তারা আরও বলেন, বিগত ২০১৬ সালের ২৭ মার্চের নির্বাচনে চূড়ান্ত ভোটার তালিকায় ভোটার ছিলো ২,৯৪৪। তৎকালীন নির্বাচিত কমিটি ২০১৯-২০২২ ত্রি-বার্ষিক নির্বাচনের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করে ৪,২৫৫ ভোট। এই ভোটার তালিকা অনুযায়ী করোনাকালীন প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান শ্রমিকদের ২৫০০/- টাকা করে প্রদান করেন। বর্তমান প্রধান নির্বাচন কমিশনার ২০২২-২৫ ত্রি-বার্ষিক নির্বাচন করার জন্য ২,৩০১ ভোট চূড়ান্ত করে যা পূর্বের ভোটারের থেকে ১,৯৫৪ ভোট কম। অর্থাৎ এই নির্বাচন কমিশনার অবৈধ। ১,৯৫৪ জন বাদপরা ভোটারদের ভোটার অধিকার ফিরিয়ে দিয়ে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবী জানায় বক্তারা।

পরে গোপালগঞ্জ জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জোবায়ের আহমেদের নিকট জমা দেয় গোপালগঞ্জ জেলা মটর শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

আরও খবর

Sponsered content

Powered by