বাংলাদেশ

গণতন্ত্র নষ্ট করতে চাইলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব: পররাষ্ট্রমন্ত্রী

  প্রতিনিধি ১৯ নভেম্বর ২০২৩ , ৪:৩১:২৩ প্রিন্ট সংস্করণ

গণতন্ত্র নষ্ট করতে চাইলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপিকে ইঙ্গিত করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আমরা গণতন্ত্রকে রক্ষা করতে চাই। কেউ গণতন্ত্র নষ্ট করতে চাইলে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

রোববার (১৯ নভেম্বর) ক্রস পার্টি স্কটিশ পার্লামেন্টারি গ্রুপের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

ক্রস পার্টি স্কটিশ পার্লামেন্টারি গ্রুপের সঙ্গে বাংলাদেশের নির্বাচন প্রসঙ্গ তোলেন ড. মোমেন। তিনি বলেন, নির্বাচন নিয়ে আলাপ হয়েছে। ওনারা কিছু জিজ্ঞেস করেননি। আমরা বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে চাই। আমরা অঙ্গীকারবদ্ধ। আমরা নির্বাচন করার একটি স্বাধীন প্রতিষ্ঠানসহ যেসব উদ্যোগ নিয়েছে, এসব তাদের বলেছি।

ক্ষমতাসীনরা গণতন্ত্রে বিশ্বাসী জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাসী। আমরা বিশ্বাস করি, সরকার পরিবর্তনের একটি হাতিয়ার হচ্ছে-গণতান্ত্রিক ভোটের মাধ্যমে সরকার পরিবর্তন। আমরা গণতন্ত্রকে রক্ষা করতে চাই। কেউ গণতন্ত্র নষ্ট করতে চাইলে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

এ সময় বিএনপির সমালোচনা করেন মোমেন। তিনি বলেন, আমাদের দেশে কিছু দল গণতান্ত্রিক প্রক্রিয়ায় তৈরি হয়নি। তারা গণতন্ত্রকে নষ্ট করার জন্য বিভিন্ন অজুহাত দেখাচ্ছে। তারা গত ২৮ তারিখ সমাবেশের নামে অনেক অন্যায় করেছে। ওইদিনের জন্য তাদের উচিত ক্ষমা চাওয়া। তাদের নেতাদের যদি ওই সাহস থাকে, তারা বলুক-যারা এসব অপকর্ম করেছে তারা দলের কেউ নয়। সাহস থাকলে তাদের বহিষ্কার করুক।

ক্রস পার্টি স্কটিশ পার্লামেন্টারি গ্রুপের সঙ্গে জলবায়ু পরিবর্তনসহ দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেছেন বলে জানান মন্ত্রী।

আরও খবর

Sponsered content

Powered by