বাংলাদেশ

গণসংহতি আন্দোলনের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আহত ২০

  প্রতিনিধি ৩ মার্চ ২০২২ , ৪:৩১:৪৪ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

ভোজ্য তেল, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণ এবং পানি, বিদ্যুৎ ও গ্যাসের প্রস্তাবিত দাম প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে গণসংহতি আন্দোলন। এসময় বিক্ষোভে বাধা দেওয়ায় পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ১৫ থেকে ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে দলটি।

আজ বৃহস্পতিবার (৩ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ শেষ করে মিছিল নিয়ে জিরো পয়েন্টের দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। এতে পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কিতে অন্তত ১৫-২০ জন আহত হয়।

গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য জুলহাসনাইন বাবু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এর আগে সমাবেশে বক্তব্যে প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, সরকারের মন্ত্রীরা বলে মানুষের আয় বেড়েছে, ফলে দ্রব্যমূল্য নিয়ে মানুষ নাকি চিন্তিত নয়। তারা (মন্ত্রীরা ) শুধু মিথ্যাবাদীই নয় বরং মানুষের জীবন, কষ্ট ও দুর্দশা নিয়ে এরা তামাশা ও তাচ্ছিল্য করেন।

তিনি বলেন, করোনাভাইরাসে আরও তিন কোটি মানুষ নতুন করে দারিদ্র্যসীমার নিচে নেমে গেছে। আমরা হিসেব করে দেখেছি- আড়াই কোটি পরিবারকে চারজন করে ধরলে ১০ কোটি মানুষকে সরাসরি নগদ অর্থ সহায়তা দিতে হবে, রেশনের আওতায় আনতে হবে, শিক্ষা ও চিকিৎসার ব্যবস্থা করতে হবে। এই গণবিরোধী সরকার সে পথে না হেঁটে দ্রব্যমূল্য বৃদ্ধি করে মানুষকে আরও বিপদের মধ্যে ফেলছে। এই সরকারকে উচ্ছেদ না করে মানুষের কল্যাণ নিশ্চিত করা সম্ভব নয়।

সমাবেশে আরও বক্তব্য রাখেন রাজনৈতিক পরিষদের সদস্য তাসলিমা আখ্তার, মনির উদ্দীন পাপ্পু, সম্পাদকমন্ডলীর সদস্য বাচ্চু ভূইয়া, জুলহাসনাইন বাবু, কেন্দ্রীয় সদস্য আলিফ দেওয়ান ও মিজানুর রহমান মোল্লা।

আরও খবর

Sponsered content

Powered by