ঢাকা

গাজীপুরে অসামাজিক কার্যকলাপ বন্ধের প্রতিবাদে আলোচনা ও প্রতিরোধ কমিটি গঠন

  প্রতিনিধি ৫ সেপ্টেম্বর ২০২৩ , ৩:৩৯:৫২ প্রিন্ট সংস্করণ

গাজীপুরে অসামাজিক কার্যকলাপ বন্ধের প্রতিবাদে আলোচনা ও প্রতিরোধ কমিটি গঠন

গাজীপুর সদর উপজেলার হোতাপাড়া বাসস্ট্যান্ড এলাকায় আবাসিক হোটেল চালুর পরিকল্পনাসহ নানা অসামাজিক কার্যকলাপ বন্ধের প্রতিবাদে আলোচনা ও প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (৪ সেপ্টেম্বর) রাতে সাংবাদিক, খতিব ও ইমামসহ স্থানীয় মুসুল্লিদের নিয়ে হোতাপাড়া হাজ্বী রমজান আলী মুন্সি কেন্দ্রীয় জামে মসজিদে আলোচনা ও গাজীপুর সদর উপজেলা অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ কমিটি গঠন করা হয়।

উক্ত সভায় সভাপতিত্ব করেন মনিপুর মোস্তাফিয়া দাখিল মাদ্রাসা সুপার আব্দুর রহমান। মাও: রহমত উল্লাহর সঞ্চালনায় বক্তব্য রাখেন কমিটির উপদেষ্টা সাংবাদিক আবু বক্কর সিদ্দিক, গাজীপুর সদর উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, মুফতি সিরাজুল ইসলাম, মাও: অলিউল্লাহ, ফরিদুল ইসলাম খান, ফজলুল হকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় বক্তারা বলেন, গাজীপুর সদর উপজেলায় ভাওয়ালগড়, পিরুজালী ও মির্জাপুর একটি জনবহুল ইউনিয়ন। এলাকাটি শিল্প বান্ধব ও জনবহুল এলাকা। সেই সুবাদে বহিরাগত লোকের সমাগম একটু বেশী। এই সুযোগে কিছু অসাধু বহিরাগত লোক এই উপজেলায় এসে টাকার দাম্ভিকতাকে পুঁজি করে আবাসিক হোটেল চালুর পরিকল্পনা করছে এবং বিভিন্ন স্যুটিং এর নাম দিয়ে অসামাজিক কার্যকলাপ চালিয়ে যাচ্ছে। এতে করে এলাকার যুব সমাজক ধ্বংস হচ্ছে সেই সাথে নষ্ট করছে এলাকার পরিবেশ।

বক্তারা আরও বলেন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের হোতাপাড়া বাসস্ট্যান্ডে একটি ভবন ভাড়া নিয়ে আবাসিক হোটেল চালুর পরিকল্পনা করছে একটি অসাধু চক্র। হোতাপাড়ায় জয়দেবপুর থানা, একটি দাখিল মাদ্রাসা, তিনটি জামে মসজিদ, স্কুল ও ক্যাডেট মাদ্রাসা রয়েছে। এরইমধ্যে আমরা হোতাপাড়ায় আবাসিক হোটেল বন্ধে জয়দেবপুর থানা বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছি। আমরা হুশিয়ার করে বলে দিতে চাই, হোতাপাড়া আবাসিক হোটেল ও স্যুটিং স্পট গুলোতে অসামাজিক কার্যকলাপ নির্মূলে প্রশাসন যদি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করে, তাহলে বৃহত্তর আন্দোলন সংগঠিত করতে বাধ্য হব।

সভায় সিদ্ধান্ত মোতাবেক মনিপুর মোস্তাফিয়া দাখিল মাদ্রাসার সভাপতি কবি ও লেখক শাহান সাহাবুদ্দিনসহ পাঁচ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা কমিটি ও অত্র মাদ্রাসা সুপার আব্দুর রহমান সভাপতি ও মাও: রহমত উল্লাহকে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট “গাজীপুর সদর উপজেলা অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ কমিটি” গঠন করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by