ঢাকা

গোপালগঞ্জে মটর পার্টস ব্যবসায়ী কোটন হত্যাকারীদের গ্রেপ্তারের দাবীতে সংবাদ সম্মেলন

  প্রতিনিধি ১৯ জানুয়ারি ২০২২ , ৬:০৫:৩১ প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জ প্রতিনিধি:

সুষ্ঠু তদন্তের মাধ্যমে গোপালগঞ্জে মটর পার্টস ব্যবসায়ী কোটন মিনা (৪৮) হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবীতে সংবাদ সম্মেলন করেছেন তার মামাতো ভাই জেলা শ্রমিকলীগের যুগ্ম-আহবায়ক ও জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি বুলবুল ইসলাম। বুধবার বেলা ১২টায় গোপালগঞ্জ প্রেস ক্লাবে তিনি এ সংবাদ সম্মেলন করেন।

এসময় তিনি তার বক্তব্যে বলেন, গত ১৫ জানুয়ারি রাতে কোটন মিনা প্রতিদিনের মতো তার দোকান বন্ধ করে ফকিরকান্দির নিজ বাড়ির উদ্দেশ্যে রওনা হন। কিন্তু তিনি বাড়িতে না ফেরায় পরিবারের লোকজন তাকে বিভিন্ন স্থানে খোঁজাখুজি করেন। একপর্যায় তার সন্ধান পেতে ব্যর্থ হন। তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

পরের দিন সকালে স্থানীয় লোকজন ঢাকা-খুলনা মহাসড়কের পাশে গোপালগঞ্জের ফকিরকান্দি থেকে তার রক্তাক্ত লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজনের সহযোগিতায় কোটন মিনার লাশ উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যা হাসপাতাল মর্গে ময়নাতদন্ত সম্পন্ন করে। এদিকে, ভাই হারানোর বেদনায় আমরা ভীষণভাবে ভেঙ্গে পড়ি। আমাদের পরিবারে নেমে আসে শোকের ছায়া।

অপরদিকে, আমরা অত্যন্ত দুঃখের সাথে লক্ষ্য করি, একটি মহল এ হত্যাকান্ডটি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্যে উদ্দেশ্য প্রণোদিতভাবে জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি সাইদুর রহমান বাসু হত্যাকান্ডের সাথে যোগসূত্র স্থাপনের অপচেষ্টা চালিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। ওই স্বার্থন্বেষী মহল বিভিন্ন গণমাধ্যমে ভুল তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করেছে। আগামী ২৪ জানুয়ারি বাসু হত্যা মামলার পরবর্তী নির্ধারিত তারিখ। ওইদিন মামলার তদন্ত কর্মকর্তার স্বাক্ষ্য দেওয়ার দিন ধার্য রয়েছে। নিহত কোটন মিনার ২৪ জানুয়ারি সাক্ষ্য দেওয়ার কথা নয়। অথচ বিভিন্ন মিডিয়ার কোটন মিনার সাক্ষ্য দেওয়ার কথা বলে বিভ্রান্তি ছড়ানো হয়েছে। বুলবুল ইসলাম আরো বলেন, আমরা সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে ভাইয়ের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার পূর্বক আইনের আওতায় আনার দাবী জানাচ্ছি।

পাশাপাশি কেউ যাতে কোন বিভ্রান্তিকর তথ্য দিয়ে ঘটনাটি ভিন্ন খাদে প্রবাহিত করার চেষ্টা চালাতে না পারে, সে ব্যপারে গণমাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করছি। এসময় জেলা শ্রমিক লীগ, মটর শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by