ঢাকা

গোপালগঞ্জে মামলা দায়েরের সাড়ে ৪ ঘন্টায় চার্জশিট দিয়ে আবারো দৃষ্টান্ত স্থাপন করেছে সদর থানা পুলিশ

  প্রতিনিধি ২৩ জুন ২০২১ , ৮:১৬:৫৭ প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জ জেলা প্রতিনিধিঃ

গোপালগঞ্জ সদর থানায় হত্যা চেষ্টা মামলা দায়েরের সাড়ে ৪ ঘণ্টার মধ্যে অভিযুক্তকে গ্রেফতার ও আদালতে অভিযোগ পত্র (চার্জশিট) দাখিল করেছে সদর থানা পুলিশ।
গোপালগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা খয়বার রহমান মঙ্গলবার (২২ জুন) দুপুরে গোপালগঞ্জের বিজ্ঞ আদালতে ওই মামলার অভিযোগ পত্র (চার্জশিট) দাখিল করেছেন। গোপালগঞ্জ সদর থানায় এ যাবত সবচেয়ে কম সময়ের মধ্যে মামলার চার্জশিট আদালতে দাখিলের দ্বিতীয় নজির ও বিরল দৃষ্টান্ত এটি।
এসআই খয়বার রহমান গণমাধ্যমকে জানান, পূর্ব শত্রুতার জের ধরে গত মঙ্গলবার (২২ জুন) সকাল সাড়ে ৯ টার দিকে গোপালগঞ্জ সদর উপজেলার কাঠি ইউনিয়নের খেলনা গ্রামের মৃত- গোলাম রসুলের মাদকাসক্ত ছেলে মোঃ রবিউল আলম জহির (৪০) পাশের ঘরে আপন ভাই মোঃ শফিউল্লাহ শেখ ও ভাবী আরিফা বেগমের বসতঘরে ঢুকে তাদের মেয়ে অভিযুক্তের আপন ভাতিজি সোনিয়া বেগম (২৮) কে ঘুমন্ত অবস্থায় একা পেয়ে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে। পরে ৯ মাসের গর্ভবতী সোনিয়ার আত্মচিৎকারে তার বাবা সহ আশপাশের লোকজন ছুটে এলে অভিযুক্ত মোঃ রবিউল আলম জহির পালিয়ে যায়। ভুক্তভোগির মা পরে গোপালগঞ্জ সদর থানায় তার দেবরের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত মোঃ রবিউল আলম জহিরকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেন।
এ বিষয়ে গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুল ইসলাম গণমাধ্যমকে বলেন,  ‘গোপালগঞ্জ জেলায় সবচেয়ে কম সময়ের মধ্যে চার্জশিট দাখিলের  নজির এটি। গোপালগঞ্জের সুযোগ্য পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা পিপিএম-সেবা স্যারের দিক নির্দেশনায় মামলা দায়েরের সাড়ে ৪ ঘণ্টার মধ্যে মামলার প্রয়োজনীয় সমস্ত তদন্তকাজ যথাযথ ভাবে সম্পন্ন করে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। তদন্ত কাজে পুলিশের দক্ষতা বৃদ্ধি পাচ্ছে। পুলিশের প্রতি মানুষের আস্থা দিন দিন বাড়ছে। এতে থানায় মামলার জট কমানো সম্ভব হবে। বিচারপ্রার্থী দ্রুত বিচার পাবেন। ভবিষ্যতে আমরা এ কার্যক্রম অব্যাহত রাখতে চেষ্টা চালিয়ে যাবো। এছাড়া বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে গ্রামের প্রতিটি ঘরে ঘরে পুলিশি সেবা পেতে জরুরি মোবাইল নম্বর সম্বলিত স্টিকার লাগিয়ে দেওয়া হয়েছে। যাতে  অনাকাঙ্ক্ষিত কোনো ঘটনা ঘটলেই পুলিশ দ্রুত সময়ের মধ্যে ঘটনাস্থলে পৌঁছাতে পারে।
উল্লেখ্য, গত ২০ জুন ২০২১ ইং তারিখে গোপালগঞ্জ সদর থানায় দায়েরকৃত শ্লীলতা হানির অপর এক  মামলা দায়েরের ১০ ঘন্টার মধ্যে আসামিকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে এবং আদালতে ওই মামলার চার্জশিট ও প্রদান করা হয়েছে যা গোপালগঞ্জে প্রথম।

আরও খবর

Sponsered content

Powered by