দেশজুড়ে

চট্টগ্রামে আরও ১১৮ জনের করোনা শনাক্ত, মোট ২৯৮৫

  প্রতিনিধি ১ জুন ২০২০ , ৫:১৪:১৬ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম ব্যাুরো : চট্টগ্রামে নতুন করে আরও ১১৮ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। এদের মধ্যে নগরীর ৯১ জন এবং উপজেলায় ২৭ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ২৭২ জনের নমুনা পরীক্ষা করে ৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৮৯ জন এবং উপজেলায় ০৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) ১৩০ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ২ জন এবং উপজেলায় ২১ জন। চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বিআইটিআইডির রিপোর্ট পাওয়া যায় নি। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজে ০৭ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের কারো করোনা শনাক্ত হয় নি। রবিবার (৩১ মে) রাতে এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের তিন ল্যাব এবং কক্সবাজারে ৪০৯টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ১১৮ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ২৯৮৫ জন। উপজেলা ভিত্তিক পজিটিভ তথ্য: লোহাগাড়া ০, সাতকানিয়া ০, বাঁশখালী ২, আনোয়ারা ২, চন্দনাইশ ১, পটিয়া ১, বোয়ালখালী ১২, রাঙ্গুনিয়া ০, রাউজান ৩, ফটিকছড়ি ০, হাটহাজারী ২, সীতাকুণ্ড ৪, মিরসরাই ০ এবং সন্দ্বীপ ০ জন। চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৭৬ জন মারা গেছেন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২২৪ জন।

আরও খবর

Sponsered content

Powered by