রাজশাহী

সিরাজগঞ্জে জমিয়াতুল মোদার্রেছীন উদ্যেগে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

  প্রতিনিধি ১৪ নভেম্বর ২০২২ , ৭:৫০:৫৬ প্রিন্ট সংস্করণ

এস,এম আল আমিন,সিরাজগঞ্জ প্রতিনিধি:

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন” সিরাজগঞ্জ জেলা শাখার উদ্যেগে মাদ্রাসা শিক্ষার স্বকীয়তা বজায় রাখার জন্য স্বতন্ত্র শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক প্রণয়ন সহ ১৩দফা দাবি আদায়ের লক্ষ্যে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে।
সোমবার (১৪নভেম্বর) সকালে জমিয়াতুল মোদার্রেছীন সিরাজগঞ্জ জেলা শাখার আয়োজনে মাদ্রাসার শিক্ষার স্বকীয়তা বজায় রাখার জন্য সদরসহ সকল উপজেলা মাদ্রাসার শিক্ষক ও কর্মচারীগণ সিরাজগঞ্জ পৌরসভা রোডে উক্ত মানববন্ধনে উপস্থিত হয়। মানববন্ধনে বক্তাগণ বলেন, মাদ্রাসা শিক্ষা বাংলাদেশে ধীরে ধীরে জনপ্রিয়তা হওয়ায় একটি মহল মাদ্রাসা শিক্ষার সক্রিয়তাকে ক্ষুন্ন করার ষড়যন্ত্রের পায়তারা করছে। ২০২২ সালের জন্য এনসিটিবি ৬২ টি শিক্ষা প্রতিষ্ঠানের ষষ্ঠ শ্রেণির জন্য যে ০৯ টি বই (বাংলা, ইংরেজি, ইতিহাস ও সামাজিক বিজ্ঞান, গণিত, শিল্প সংস্কৃতি, স্বাস্থ্য সুরক্ষা, জীবন জীবিকা, ডিজিটাল প্রযুক্তি, বিজ্ঞান) পরীক্ষামূলকভাবে পাঠদান করা হয় এবং ২০২৩ সাল থেকে ষষ্ঠ ও সপ্তম শ্রেণীর পাঠ্যপুস্তক হিসেবে ঐ সমস্ত বই স্কুল ও মাদ্রাসায় বাধ্যতামূলকভাবে পড়তে হবে মর্মে এনসিটিবি ঘোষণা দিয়েছে। নতুন এ বইয়ে ১১ জন উলঙ্গ নারী-পুরুষের ছবি দিয়ে তাদের লজ্জাস্থানের পরিচয় দেয়া হয়েছে এবং ছেলেমেয়েদের বিভিন্ন অঙ্গের বর্ণনা দিয়ে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের ঈমান হারা করার ব্যবস্থা করা হয়েছে। এ ধরনের পাঠ্যপুস্তক মাদ্রাসায় পাঠদানের জন্য শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রেরিত এবং নির্দেশিত হলে মাদ্রাসা শিক্ষাবান্ধব সরকারকে ইসলাম ও মুসলমানদের ঐতিহ্য বিরোধী হিসেবে দাঁড় করিয়ে ধর্ম ও মাদ্রাসা শিক্ষার উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর সকল অর্জনকে ¤øান করে দিবে, যা কোন অবস্থাতে মেনে নেওয়া যায় না।

সমাবেশ শেষে সিরাজগঞ্জ জমিয়াতুল মোদার্রেছীন নেতৃবৃন্দরা সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে উপস্থিত হয়ে জেলা প্রশাসক ড.ফারুক আাহাম্মদ এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রধান করেন।

এস,এম আল আমিন
সিরাজগঞ্জ প্রতিনিধি
১৪.১১.২২

আরও খবর

Sponsered content

Powered by