চট্টগ্রাম

চট্টগ্রামে কলেরা টিকার দ্বিতীয় ডোজ শুরু

  প্রতিনিধি ৭ অক্টোবর ২০২৩ , ৫:৪৪:৪৬ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে কলেরা টিকার দ্বিতীয় ডোজ শুরু

চট্টগ্রামের বন্দর টিলা ও দক্ষিণ হালিশহরে কলেরা টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হবে আজ রবিবার (৮ অক্টোবর) থেকে। চলবে বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। শনিবার (৭ অক্টোবর) আইসিডিডিআরবি থেকে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, চট্টগ্রাম সিটি করপোরেশনের বন্দর থানার অধীনে ৩৮ ও ৩৯ নম্বর ওয়ার্ডে (বন্দর টিলা ও দক্ষিণ হালিশহর) বসবাসকারীদের যারা সেপ্টেম্বর মাসে প্রথম ডোজ কলেরা টিকা নিয়েছেন তাদের টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে।
ইতোপূর্বে এলাকাবাসী যেসব কেন্দ্র থেকে টিকার প্রথম ডোজ নিয়েছেন, সেসব কেন্দ্র থেকেই টিকার দ্বিতীয় ডোজ নিতে পারবেন। টিকা দেওয়া চলবে আগামী ৮ অক্টোবর থেকে ১২ অক্টোবর প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।
দক্ষিণ কোরিয়ার ইউবায়োলোজিক্স কোম্পানি লিমিটেডের তৈরি দুই ডোজের ইউভিকল প্লাস নামে মুখে খাওয়ার কলেরার টিকা এক বছর থেকে তদূর্ধ্ব বয়সীদের দেওয়া হবে।

আইসিডিডিআর,বি-র ইনফেকশাস ডিজিজেস ডিভিশনের ভারপ্রাপ্ত সিনিয়র ডিরেক্টর ড. ফিরদৌসী কাদরী বলেন, আমরা আনন্দিত যে, চট্টগ্রামের বন্দর টিলা ও দক্ষিণ হালিশহর ওয়ার্ডের বাসিন্দারা স্বতঃস্ফূর্তভাবে কলেরা টিকার প্রথম ডোজ নিয়েছেন।

আরও খবর

Sponsered content

Powered by