বাংলাদেশ

জনগণ হামলার যথাযোগ্য জবাব দেবে: গণসংহতি

  প্রতিনিধি ৮ জুন ২০২২ , ৫:৩৫:৪৪ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক: চট্টগ্রামে জোনায়েদ সাকিসহ গণতন্ত্র মঞ্চের নেতৃবৃন্দের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে গণসংহতি আন্দোলন। গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠা ও জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনার লড়াই বেগবান করার মাধ্যমেই এসব হামলার যথাযোগ্য জবাব জনগণ দেবে বলে মন্তব্য করেছেন দলটির নেতারা।

বুধবার (০৮ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেলের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন রাজনৈতিক পরিষদের সদস্য তাসলিমা আখ্‌তার ও মনির উদ্দিন পাপ্পু।

নেতৃবৃন্দ বলেন, চট্টগ্রামে অগ্নিকাণ্ডে আহত-নিহতদের পাশে দাঁড়াতে গণতন্ত্র মঞ্চের নেতৃবৃন্দ যখন হাসপাতাল পরিদর্শন শেষে ফিরছিলেন, তখন ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে প্রতিনিধিদলের ওপর হামলা করে ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা। রাশেদ খানসহ নেতৃবৃন্দের ওপর হামলা ও আক্রোশ প্রকাশ করলে জোনায়েদ সাকি হামলাকারীদের নিবৃত করতে গেলে হামলাকারীরা জোটের সিনিয়র নেতৃবৃন্দের ওপর চড়াও হন। এতে গণঅধিকার পরিষদের নেতা রাশেদ খান, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন, গণসংহতি আন্দোলনের চট্টগ্রাম জেলার আহ্বায়ক হাসান মারুফ রুমিসহ আরও অনেক নেতৃবৃন্দ আহত হন।

বক্তারা বলেন, জোনায়েদ সাকির মুখমণ্ডল রক্তাক্ত হয় ও তার হাতের জখমে সাতটি সেলাই দিতে হয়। হামলাকারীদের আক্রমণ করে প্রতিনিধিদলের গাড়িটিরও ব্যাপক ক্ষয়ক্ষতি সাধন করে। এ সময় ঘটনাস্থলের কাছেই পুলিশ থাকলেও তাদের ভূমিকা ছিল নিরব দর্শকের।

নেতৃবৃন্দ হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, পুলিশের নিরব থাকা এই ঘটনায় সরকারি ইন্ধনের ইঙ্গিত দেয়। বর্তমান সরকার জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে যেভাবে ফ্যাসিবাদী কায়দায় দেশ চালাচ্ছে, এই হামলা তারই ধারাবাহিকতা। গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠা এবং জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনার লড়াই বেগবান করার মাধ্যমেই এসব হামলার যথাযোগ্য জবাব জনগণ দেবে।

সমাবেশে উপস্থিত ছিলেন সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া, জুলহাসনাইন বাবু, ফাল্গুনী সরকার, ইমরাদ জুলকারনাইন, দীপক রায়, কেন্দ্রীয় সদস্য আলিফ দেওয়ান, মিজানুর রহমান মোল্লা, সৈকত মল্লিক এবং গণসংহতি আন্দোলন ঢাকা উত্তরের আহ্বায়ক জাতীয় পরিষদের সদস্য মনিরুল হুদা বাবন, জাতীয় পরিষদের সদস্য বেলায়েত সিকদার, রণজিৎ মজুমদার, মো. মাহাবুল খান সেন্টু প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by