চট্টগ্রাম

ড. ইউনূসের সাজা আদালতের বিষয় : তথ্য ও সম্প্রচার মন্ত্রী

  প্রতিনিধি ২ জানুয়ারি ২০২৪ , ৬:১১:৫১ প্রিন্ট সংস্করণ

ড. ইউনূসের সাজা আদালতের বিষয় : তথ্য ও সম্প্রচার মন্ত্রী

সরকার গ্রামীণ ব্যাংকের এমডি ড.মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে কোন মামলা করেনি। গ্রামীন টেলিকমের সুবিধা বঞ্চিত ভুক্তভোগী কর্মচারীরা তার বিরুদ্ধে মামলা করেছে। সে মামলার দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত তাকে দণ্ডিত করেছে। এ নিয়ে দেশে বিদেশে বিভ্রান্তি সৃষ্টি করার অপচেষ্টা চলছে। সুতরাং, ড. মুহাম্মদ ইউনূসের সাজা নিয়ে বিভ্রান্তি ছড়ানোর অবকাশ নাই বলে দাবি করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (২ জানুয়ারি) চট্টগ্রাম নগরীর দেওয়ানজী পুকুর লেনের ওয়াইএনটি সেন্টারে সাংবাদিকদের সাথে সমসাময়িক বিষয় নিয়ে প্রেসব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে ১ দশকেরও বেশি সময় ধরে কর ফাঁকি, কর্মচারীদের কল্যাণ তহবিল আত্মসাৎ করার অভিযোগ রয়েছে। এছাড়াও তার বিভিন্ন অনুমোদিত সংস্থা থেকে ৩ হাজার কোটি টাকা অপব্যবহার করার অভিযোগ আছে। গ্রামীণ ব্যাংকের লাভের ৫ শতাংশ কর্মচারীদের মাঝে ভাগ করে দেওয়ার আইনি বাধ্যবাধকতা থাকলেও তা কখনো দেওয়া হয়নি। এ কারণে শ্রমআইনের ধারা ৪, ৭, ৮ ও ১১৭ এবং ২৩৪ এর অধীনে কর্মচারীরা মামলা দায়ের করেছিল। সে মামলার দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত তাকে সাজা দিয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by