ঢাকা

দীর্ঘদিন রাস্তার সংস্কার কাজ না হওয়ায় বেড়েছে জনদুর্ভোগ

  প্রতিনিধি ১৬ আগস্ট ২০২১ , ৭:৪৯:৩৫ প্রিন্ট সংস্করণ

সাইফুল ইসলাম (শুভ) গাজীপুর সদর  প্রতিনিধি :
গাজীপুর সদর উপজেলার হোতাপড়া হতে পিরুজালী সড়ক ঘাট  বাজার পর্যন্ত দীর্ঘ ৪ কিলােমিটার সড়কে বর্তমানে খানা-খন্দে পরিণত হয়ে জনদূর্ভোগ চরম মাত্রায় পৌছে গেছে। এতে ভোগান্তিতে পড়তে হচ্ছে চিকিৎসাসেবা, শিক্ষার্থী ও শিল্প-কারখানা শ্রমিকসহ প্রায় ৩৫ টি গ্রামের মানুষ।
৫ বছর আগে রাস্তাটির সংস্কার হলেও বর্তমানে রাস্তাটির বিভিন্ন জায়গায় ভেঙ্গে পড়েছে । এতে করে রাস্তার জনগুরুত্বপূর্ণ স্থানগুলােতে ১ ফুটের উপর গর্ত হয়ে ও খানাখন্দ সৃষ্টি হওয়ায় জনসাধারণের চলাচল ব্যহত হওয়া ছাড়াও গণপরিবহণ বিকল ও দূর্ঘটনার পরিমাণ বেড়ে গেছে । এতে অত্র অঞ্চলের মানুষ মারাত্মক ঝুঁকি নিয়ে রাস্তা দিয়ে সর্বদা চলাচল করতে হচ্ছে ।
স্থানীয়রা জানান , এই রাস্তা দিয়ে নিত্যদিন প্রায় ১০ লাখেরও বেশি মানুষ চলাচল করে বিভিন্ন প্রতিষ্ঠানে যেতে হয়। এরমধ্যে জনপ্রিয়তায় রয়েছে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের প্রতিষ্ঠিত  প্রাকৃতিক নৈসর্গ নুহাশ পল্লী, এবং বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিতে আসা হাজার মানুষ, স্কুল ও কলেজের শিক্ষার্থী সহ শিল্প কারখানার শ্রমিক ও অন্যান্য প্রতিষ্ঠানে যাতায়াতের একমাত্র রাস্তাটি সংস্কারের অভাবে অনেকটা অচল হয়ে পড়েছে। রাস্তা টি একেবারে চলাচলের অনুপযোগী হওয়ার আগে সংস্কারের দাবি জানান এলাকাবাসী।
স্থানীয়রা আর জানান, কালিয়াকৈর টাঙ্গাইল সহ উত্তর অঞ্চলে যাওয়ার জন্য এ রাস্তাটাকেই সহজ বলে বেছে নেয় পরিবহন শ্রমিকরা।
গাজীপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল জাকী জানান, হোতাপাড়া টু পিরুজালী সড়ক ঘাট  বাজার এর রাস্তাটি টেন্ডার হয়েছে। বর্ষার কারণে কাজ করা সম্ভব হচ্ছে না, তবে আবহাওয়া ভালো হলেই রাস্তাটির সংস্কার কাজ সুরু হবে।
এব্যাপারে গাজীপুর এলজিইডি নির্বাহী প্রকৌশলী আব্দুল বারেক জানান, টেন্ডার হয়েছে দ্রুত সময়ের মধ্যে সংস্কার কাজ শুরু হবে।

আরও খবর

Sponsered content

Powered by