চট্টগ্রাম

দেবিদ্বারে ‘সর্বজনীন পেনশন স্কিম’ বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা অনুষ্ঠিত

  প্রতিনিধি ৭ মে ২০২৪ , ৭:৩৯:৩০ প্রিন্ট সংস্করণ

দেবিদ্বারে ‘সর্বজনীন পেনশন স্কিম’ বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা অনুষ্ঠিত

কুমিল্লার দেবিদ্বারে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত অবহিতকরণ ও উদ্বুদ্ধকরণ বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০ ঘটিকায় উপজেলার  দেবিদ্বার সাব রেজিষ্ট্রি অফিসের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। দেবিদ্বার সাব রেজিষ্ট্রি অফিসের সাব রেজিষ্ট্রার জনাব নারায়ন চন্দ্র মন্ডল এর সভাপতিত্বে ও সঞ্চালনায়  

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিগার সুলতানা। 

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. গোলাম মাওলা(পি আই ও),উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা সুব্রত কুমার গোস্বামী, দেবিদ্বার সোনালী ব্যাংক পি এল সি শাখার সিনিয়র অফিসার এ.কে.এম নাজমুল হাসান প্রমুখ।

 উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন দেবিদ্বার সাব রেজিষ্ট্রি অফিসের দলিল লিখক সমিতির সভাপতি মো. আবুল কাশেম সরকার,সাধারণ সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল, সাবেক সভাপতি মো. আক্তারুজ্জামান, দেবিদ্বার সাব রেজিষ্ট্রি অফিসের অফিস সহকারী ফিরোজ আহাম্মদ,আইন বিষয়ক সম্পাদক সাংবাদিক মো. সাইফুদ্দিন রনি, সহ-আইন বিষয়ক সম্পাদক সাংবাদিক মো. শাহজালালসহ সকল দলিল লিখক ,ষ্ট্যাম্প ভেন্ডার,সহকারী, নকলনবীশ,সাংবাদিক ও জমির ক্রেতা-বিক্রেতাসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ।

সভায় ইউএনও বলেন, ‘সরকার প্রবর্তিত এই সর্বজনীন পেনশন ব্যবস্থার মাধ্যমে সব  শ্রেণি-পেশার মানুষের সামাজিক সুরক্ষা নিশ্চিত করা সম্ভব হবে। সর্বজনীন পেনশন স্কিম বাংলাদেশের সব নাগরিকের টেকসই ভবিষ্যত নিশ্চিতের লক্ষ্যে বাংলাদেশ সরকারের একটি মহৎ উদ্যোগ। তিনি সকলকে সর্বজনীন পেনশন স্কিমের আওতায় চারটি স্কিমের যে কোন একটিতে অংশ নিতে আহ্বান জানান।

এছাড়া তিনি উপস্থিত সবাইকে পেনশন স্কিমের উপকারিতা অন্যান্যদের মাঝে যথাযথভাবে পৌঁছে দেওয়া এবং আত্মীয় স্বজন, বন্ধু-বান্ধব ও পরিচিতজনকে পেনশন স্কিমে অংশ নিতে উৎসাহ প্রদানের অনুরোধ জানান। সভায়  পেনশন স্কিমের নিবন্ধন প্রক্রিয়া, প্রশ্নের উত্তর, বিভিন্ন সুযোগ সুবিধা ও সরকারের লক্ষ্য উদ্দেশ্যে সম্পর্কে আলোচনা করা হয়। 

আরও খবর

Sponsered content

Powered by