রাজশাহী

বদলগাছীতে ধান কাটা-মাড়াই শুরু

  প্রতিনিধি ২৮ এপ্রিল ২০২১ , ১০:১৪:১৫ প্রিন্ট সংস্করণ

ছরোয়ার হোসাইন, বদলগাছী (নওগাঁ) :

নওগাঁর বদলগাছীতে ইরি- বোরো ধানের কাটা-মাড়াই শুরু করছেন উপজেলার চাষিরা। ধানের ভালো ফলন ও বাজারে দাম ভাল থাকায় খুশি কৃষকেরা। উপজেলার বিভিন্ন মাঠ ঘুরে ও কৃষকদের সাথে কথা বলে জানা যায়, এবার আবহাওয়া ভাল থাকায় ধান ভাল হয়েছে।

উপজেলার পাহাড়পুর ইউপির দাড়ীশন গ্রামের কৃষক সাদ্দাম, আসাদ, মথুরাপুর ইউপির জালালপুর গ্রামের আনোয়ার হোসেন, বদলগাছী সদর ইউনিয়নের জিয়ল গ্রামের গোলাম ফারুক, নির্মল পাহানসহ অনেকে বলেন, অন্যান্য বছরের তুলনায় এ বছর বোরো ধানের ফলন অনেক ভাল হয়েছে।

কোলা ইউপির ভোলার পালসা গ্রামের রুবেল হোসেন, জাফর আলী, বেলাল হোসেন বলেন, প্রতিবিঘা জমিতে ২৫ থেকে ২৭ মণ হারে ধান হয়েছে।

বাজারে ধানের দাম ভাল আছে বিক্রয় করে খরচের টাকা উঠে লাভবান হওয়া যাবে। ভান্ডারপুর গ্রামের ফয়েজ উদ্দীন, কায়েম আলী বলেন, আমরা এ সপ্তাহের মধ্যে ধান কাটা-মাড়াই পুরোদমে শুরু করব।

এই ধান কেটে কিছু জমিতে আউস ধান লাগানোর জন্য প্রস্তুতি নিতে হবে। সুতাহাটি গ্রামের ফজলে মওলা বলেন, আবহাওয়া ভাল থাকায় উপজেলার সবখানেই বোরো ধান ভাল হয়েছে। অনেকেই ধান তুলেই আউস ধান রোপণের জন্য জমি তৈরি করবে।

 

উপজেলা কৃষি অফিসার হাসান আলী বলেন, বদলগাছী উপজেলায় লক্ষ্যের অতিরিক্ত ধান চাষ হয়েছে। ধান কাটা-মাড়াই পুরোদমে শুরু করেছে কৃষকরা। তিনি আরো বলেন, কৃষকেরা এবার ২৮ ধানের ফসল বেশি করেছে।

আরও খবর

Sponsered content

Powered by