দেশজুড়ে

ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে গৌরীপুরে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপিত 

  প্রতিনিধি ৬ সেপ্টেম্বর ২০২৩ , ৫:১৪:১৭ প্রিন্ট সংস্করণ

ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে গৌরীপুরে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপিত 

ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলায় সনাতন ধর্মাম্বলীদের প্রধান ধর্মীয় উৎসব পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি যথাযথ  ভাবগাম্ভীর্যের সাথে উদযাপিত হয়েছে। (৬ সেপ্টেম্বর)  বুধবার সকাল ১০টায় বাংলাদেশ পূজা উদযাপন কমিটি, গৌরীপুর উপজেলা শাখা ও শ্রীশ্রী গোবিন্দ জিউর মন্দির পরিচালনা কমিটির যৌথ উদ্যোগে গোবিন্দ জিউর মন্দির আঙ্গিনায় এ উপলক্ষে আলোচনা সভা এবং বর্ণাঢ্য শোভাযাত্রার  আয়োজন করা হয়।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ,  গৌরীপুর উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা রতন চন্দ্র সরকার এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শ্যামল কর এর সঞ্চালনায়  অনুষ্ঠানে উপস্থিত থেকে  আলোচনায় ধর্মীয় আলোচকের বক্তব্য রাখেন ময়মনসিংহ রামকৃষ্ণ মিশন ও আশ্রমের ব্রহ্মচারী উত্তম মহারাজ।

বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি, সাধারণ সম্পাদক সোমনাথ সাহা, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল কালাম মুহাম্মদ আজাদ, সাবেক সহসভাপতি সত্যেন দাস, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, ময়মনসিংহ মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডা. মতিউর রহমান, প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুল ইসলাম মিন্টু, সমীরণ সাহা, পরমবৈষ্ণব অভিরাম দাস অলক, পৌর কাউন্সিলর মাসুদ মিয়া রতন, সাদেকুৃর রহমান, সহনাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রুহিদাস আচার্য্য, গোবিন্দ বণিক প্রমুখ।

আলোচনায় বক্তারা ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। 

তারা আরও বলেন, দুষ্টের দমন ও শিষ্টের পালন করার জন্য ভগবান শ্রীকৃষ্ণ যেমন যুগে যুগে অবতার রুপে অবতীর্ণ হন। সেই রুপে আমরা বিশ্বাস করি এই পৃথিবীর সকল অসুরীয় শক্তির বিনাশ করে ভগবান শান্তি প্রতিষ্ঠা করবেন।

পরে আলোচনা শেষে গৌরীপুরের বিভিন্ন মন্দির কমিটির স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে  একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ ও নগর কীর্তন পরিবেশন করে  । পরিশেষে উপস্থিত সকল ভক্তদের মাঝে প্রসাদ বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানটি সমাপ্তি ঘটে।

আরও খবর

Sponsered content

Powered by