দেশজুড়ে

নাটোর-৪ উপ-নির্বাচনে একজনই প্রার্থী

  প্রতিনিধি ১৭ সেপ্টেম্বর ২০২৩ , ৮:০০:৫৬ প্রিন্ট সংস্করণ

নাটোর-৪ উপ-নির্বাচনে একজনই প্রার্থী

নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের উপ-নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী ছাড়া আর কেউ মনোনয়ন পত্র জমা দেননি।

মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন ও সময় রবিবার (১৭ সেপ্টেম্বর) বিকেল ৪টার মধ্যে বড়াইগ্রাম উপজেলা নির্বাচন অফিসে মনোনয়ন পত্র জমা দেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী। উপজেলা নির্বাহী অফিসার আবু রাসেল ও উপজেলা নির্বাচন কর্মকর্তা হাসিব বিন শাহাব তার মনোনয়নপত্র গ্রহণ করেন।

মাত্র একজন প্রার্থীই মনোনয়ন জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন রিটার্নিং অফিসার রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. মঈনউদ্দিন খান। তিনি সাংবাদিকদের জানান, এ ব্যাপারে পরবর্তী প্রক্রিয়া কি হবে তা যথাসময়ে জানানো হবে।
এই আসনে প্রতিদ্বন্দি কেউ না থাকায় ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীকে নাটোর-৪ আসনের এমপি হিসেবে ঘোষণা অনেকটাই নিশ্চিত হয়ে গেলো।
এ আসনে মোট ১৭ জন প্রার্থী আওয়ামীলীগের মনোনয়ন চেয়েছিলো। সেখান থেকে মনোনয়ন বোর্ড জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য-জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও বড়াইগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীকে দলীয় মনোনয়ন দেন। মনোনয়ন জমা দেওয়ার আগে তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগপত্র জমা দেন এবং তা সংশ্লিষ্ট মন্ত্রণালয় কর্তৃক গৃহিত হয়।
গত ৩০ আগস্ট সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস মারা গেলে এই আসনটি শূন্য হয় এবং এর প্রেক্ষিতে নির্বাচন কমিশনের ঘোষিত তফশীল অনুযায়ী মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ছিলো ১৭ সেপ্টেম্বর, মনোনয়ন বাছাই ১৮ সেপ্টেম্বর, ভোট গ্রহণের তারিখ ছিলো ১১ অক্টোবর।

আরও খবর

Sponsered content

Powered by