দেশজুড়ে

নিষেধাজ্ঞা না মেনে মাছ ধরায় ৩০ জেলের জরিমানা

  প্রতিনিধি ২১ মার্চ ২০২৪ , ৩:৪৩:১৫ প্রিন্ট সংস্করণ

নিষেধাজ্ঞা না মেনে মাছ ধরায় ৩০ জেলের জরিমানা

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে লক্ষ্মীপুরের মেঘনায় ইলিশ ধরার অপরাধে আটককৃত ৩০ জেলের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এদের প্রত্যেককে ৫ হাজার করে মোট ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বুধবার (২০ মার্চ) দুপুরে জেলার কমলনগরের মতিরহাট ও মাতাব্বর হাটের মেঘনা থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে ২ লাখ ২০ হাজার মিটার কারেন্টজাল, ৭ টি নৌকা ও ৬০ কেজি বিভিন্ন প্রজাতির মাছ। রাত ৯ টার দিকে রামগতি বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ ফেরদৌস আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ইলিশের অভয়াশ্রম রক্ষায় মাছ ধরার অপরাধে কলনগরের যৌথ অভিযানে মতিরহাট ও মাতাব্বরহাট এলাকা থেকে নিষিদ্ধ কারেন্টজাল, নৌকা ও মাছসহ ৩০ জেলেকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের দেড় লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে। জব্দকৃত নৌকা ৭ টি উপজেলা মৎস্য কর্মকর্তার হেফাজতে রয়েছে।

এছাড়া অবৈধ কারেন্ট জাল জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কমলনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শামসুদ্দিন মো. রেজা। এসময় উপস্থিত ছিলেন- উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আব্দুল কুদ্দুছ।

ইলিশের অভয়াশ্রম রক্ষায় পহেলা মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত লক্ষ্মীপুরের মেঘনা নদীতে দুই মাসের জন্য ইলিশ ধরা, পরিবহণ, বিক্রি ও মজুদ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by