রাজশাহী

পাঁচবিবিতে এতিমদের পাশে এমপি দুদু

  প্রতিনিধি ৭ জুলাই ২০২১ , ৭:৪৯:২৭ প্রিন্ট সংস্করণ

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি :

জয়পুরহাটের পাঁচবিবির বেতগাড়ি আদিবাসী পরিবারের শিক্ষিত এতিম পাঁচ ভাইবোনের মাঝে নগদ অর্থ ও ত্রাণ প্রদান করেন জয়পুরহাট-১ আসনের সাংসদ এ্যাড. সামছুল আলম দুদু। বেতগাড়ি আদিবাসী মৃত নিশি কান্থ মহন্তের কলেজ পড়–য়া বড় মেয়ে ডলি রানী মহন্ত মাঠেঘাটে অন্যের বাড়ি ও জমিতে কাজ করে। বাড়িতেও গরু-ছাগল ও হাস-মুরগী লালন পালনের মাধ্যমে অর্থ উপার্জন করে। দীর্ঘদিন যাবৎ এমন হাড় ভাঁঙ্গা পরিশ্রমের অর্থ দিয়ে ডলি নিজের লেখাপড়ার পাশাপাশি সংসার চালায় এবং অন্য ভাইবোনদের পড়ালেখাসহ সকল দায়িত্ব পালন করে আসছেন।

কিন্তু করোনায় ও লকডাউনে এতিম পরিবারটি আর চলতে পারে না। ডলি অন্য কোন উপায় না পেয়ে অবশেষে তাদের অসহয়াত্বের বিষয়টি স্থানীয় এমপিকে ফোনে জানায়। এমন খবর শুনে মানবিক দায়িত্ববোধ থেকে এমপি নিজেই গতকাল মঙ্গলবার বিকালে তাদের বাড়ি গিয়ে নগদ অর্থ, চাল, ডাল, ময়দা, আলু, তেল, সাবান সহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সহায়তা প্রদান করেন।

এ্যাড. সামছুল আলম দুদু এমপি বলেন, ডলির বাবা-মা অনেক আগেই মারা গেছে জানি। তাদের কোন নিজস্ব জমিজমা নেই অন্যের জমি চাষাবাদ করে এবং অন্যের বাড়িতে কাজ করে সংসার চালায়। এছাড়া নিজের ও ভাইবোনদের পড়ালেখার খরচও চালায়। ডলির ফোন পেয়েই তাদেরকে অর্থ ও খাদ্য সহায়তা দিয়েছেন বলে জানান তিনি।

আরও খবর

Sponsered content

Powered by