রাজশাহী

পাঁচবিবিতে প্রবীণদের জন্য বাতিক্রমী উদ্যোগ

  প্রতিনিধি ১৭ ডিসেম্বর ২০২১ , ৭:৩৪:৫২ প্রিন্ট সংস্করণ

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি : ষাটোর্ধ্ব প্রবীণদের একটু আনন্দ দেওয়ার লক্ষে জয়পুরহাটের পাঁচবিবির ধরঞ্জী ইউনিয়নের চকশিমুলীয়া গ্রামের যুবকরা ব্যতিক্রমী উদোগ্য গ্রহন করে। এলাকার প্রবীণদের অংশগ্রহনে নানান ধরনের খেলাধুলা, কিচ্ছা-কাহিনী, তাদের মুখে অতীতের গল্প শোনা হয়।

এছাড়া তাদের জন্য উন্নতমানের খাবারও আয়োজন করা হয়। জীবনের অন্তিমলগ্নে এলাকার তরুণদের এমন মহতী অনুষ্ঠানে অংশগ্রহন করতে পেরে বেজায় খুশি এবং আনন্দিত প্রবীণরা। এসময় অনেকে প্রাণভরে দোয়া করেন আয়োজকদের জন্য। যাদের কোলে-পিঠে এবং আদর-ভালোবাসায় বড় হয়েছে তাদের জন্য কিছু করতে পেরে ভালো লাগছে বলে জানান আয়োজকরা।

শুক্রবার চকশিমুলীয়া গ্রামে দিনব্যাপীর অনুষ্ঠানে অংশগ্রহন করা ৭৫ বছর বয়সের হাকিমপুর সরকারি ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মোজাম্মেল হক বলেন, আমার এখন সময় কাটে পাঁচওয়াক্ত নামাজ পড়ে আর নাতি-নাতনিদের সঙ্গে গল্প বলে। তিনি আরো বলেন, আমার বয়স হয়েছে এখন আল্লাহ্র ডাকের অপেক্ষায় আছি জীবনের পড়ন্ত বেলায় এমন অনুষ্ঠানে থাকতে পেয়ে ভালো লাগছে।

 

দন্ত চিকিৎসক আয়োজক কমিটির যুবক বুলবুল হোসেন বলেন, আমরাও একদিন এমন বয়সে অবতীর্ণ হবো। আজকের দিনে সমাজের এমন বয়স্কদের খোঁজ খবর তেমন আর কেউ রাখেনা। প্রবীণদের নিয়ে আমরা যুবকরা মিলন মেলার আয়োজন করেছি। প্রবীণদের দোয়া ও শেষ বয়সে তাদেরকে একটু আনন্দ-খুশি করাই আমাদের লক্ষ বলেও জানান ডাক্তার বুলবুল।

 

আরও খবর

Sponsered content

Powered by