দেশজুড়ে

পিসি গার্ডার ব্রিজের ফলক উন্মোচন করলেন পার্বত্য মন্ত্রী

  প্রতিনিধি ১৫ নভেম্বর ২০২৩ , ৩:৫৯:০৭ প্রিন্ট সংস্করণ

পিসি গার্ডার ব্রিজের ফলক উন্মোচন করলেন পার্বত্য মন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে যাত্রা শুরু করলো বান্দরবানের রেইচা-গোয়ালিখোলা সাঙ্গু নদীর উপর নির্মিত ২২০মিটার দৃষ্টিনন্দন পিসি গার্ডার ব্রিজ।

মঙ্গলবার ১৪ নভেম্বর প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্ত হয়ে একদিনে দেশের ১৫৭টি উন্নয়ন প্রকল্পের আওতায় ১০হাজার ৪১টি অবকাঠামোর সমন্বিত উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এদিন বান্দরবানের রেইচা-গোয়ালিখোলা সাঙ্গু নদীর উপর নির্মিত ২২০মিটার পিসি গার্ডার ব্রিজটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।এরই ধারাবাহিকতায় বুধবার ১৫ই নভেম্বর সকালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বান্দরবানের বাস্তবায়নে প্রায় ১৪কোটি ১০লক্ষ টাকা ব্যয়ে এই ব্রিজের ফলক উন্মোচন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। 

ফলক উন্মোচন পরবর্তী উপজেলা আওয়ামীলীগের আয়োজনে স্থানীয় জনসাধারণের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

বান্দরবান ৩নং সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি অংসাহ্লা মারমা এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। 

এসময় আরো উপস্থিত ছিলেন এসময় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা,অতিরিক্ত পুলিশ সুপার, শাহ্ আলম,জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম বিল্লাহ,পৌরসভার মেয়র,মোঃ সামসুল ইসলাম, জেলা পরিষদের সদস্য, লক্ষী পদ দাশ, এলজিইডি নির্বাহী প্রকৌশলী, মোঃ জিয়াউল ইসলাম মজুমদার,জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মোঃ জিয়াউর রহমান,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন ইয়াছির আরাফাত সহ বিভিন্ন সরকারি দপ্তরের উর্ধতন কর্মকর্তা,রাজনৈতিক নেতৃবৃন্দ। 

রেইচা-গোয়ালিখোলা সাঙ্গু নদীর উপর নির্মিত ২২০মিটার পিসি গার্ডার ব্রীজ উদ্বোধন বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর,বান্দরবান এর নির্বাহী প্রকৌশলী মো.জিয়াউল ইসলাম মজুমদার জানান, বান্দরবানের রেইচা-গোয়ালিখোলা এলাকায় সাঙ্গু নদীর উপর নির্মিত মনোরম ও আধুনিকমানের ২২০ মিটার পিসি গার্ডার ব্রিজটি উদ্বোধনের ফলে রেইচা, গোয়ালিখোলা,চেমী,শামুকঝিড়ি ও ডলপুাড়ার স্থানীয় বাসিন্দাদের দীর্ঘদিনের কষ্ট লাঘব হয়েছে।

তিনি আরো জানান, ব্রিজটি নির্মাণের ফলে বান্দরবান, কক্সবাজার, চট্টগ্রাম আর রাঙ্গামাটির সড়ক পথের দুরত্ব কমার পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের দীর্ঘদিনের কষ্ট লাঘব হবে। নতুন এই ব্রিজ চালু হওয়ায় ফলে স্থানীয় কৃষি পণ্য পরিবহণ ও বাজারজাতকরণ সহজ হয়েছে এবং এলাকার উন্নয়ন ও আর্থ সামাজিক অবস্থার আরো ব্যাপক উন্নয়ন সাধিত হবে।

আরও খবর

Sponsered content

Powered by