চট্টগ্রাম

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে আশ্রয়ন প্রকল্পে অনিয়মের অভিযোগ

  প্রতিনিধি ৩১ অক্টোবর ২০২২ , ৬:০৫:১৫ প্রিন্ট সংস্করণ

খায়রুল কবির, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার কালিকচ্ছ আশ্রয়ন প্রকল্পে ৫৪টি ঘর নির্মানে অনিয়মের অভিযোগ উঠেছে। আশ্রয়ন প্রকল্পে ঘর পেয়েছেন রুবেল মিয়া নামে একজন সি এন জি ড্রাইভার বলেন, আমি তিন মাস আগে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার হিসেবে কালিকচ্ছ আশ্রয়ন প্রকল্পে একটি ঘর পেয়েছি কিন্তুু এখানে এসে দেখি কাজগুলো হয়েছে নিম্নমানের হাত দিয়ে ধরলেই প্লাস্টার পরে যায়, যেকোন সময় দূর্ঘটনা হতে পারে,এসব ঘর থাকার উপযোগী নয়, নিম্নমানের ইট,বালু, রড, সিমেন্ট ও কাঠ দিয়ে তৈরি হচ্ছে এসব ঘর,আমরা স্ত্রী, সন্তান পরিবার নিয়ে কি করে এসব ঘরে থাকবো, যেকোন সময় ঘরগুলো ধসে যেতে পারে। আমরা চাই প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘরগুলো যেন সঠিকভাবে কাজ করে আমাদের বুঝিয়ে দেওয়া হয়,রুবেল আরো বলেন আমরা অসহায় আমাদের বাড়ীঘর নেই আমরা যেন আমাদের পরিবার পরিজন নিয়ে এখানে বসবাস করতে পারি সেভাবে যেন ঘরগুলো করা হয়।

স্থানীয় বাসিন্দা রাহিম জানান, কালিকচ্ছ আশ্রয়ন প্রকল্পের ঘরগুলো অনেক নিম্নমানের এগুলো থাকার উপযোগী নয়, আমি নিজেও হাত দিয়ে ধরার পর দেখছি পিলারের প্লাস্টার উঠে যায়,বিভিন্ন ঘরে কাজ শেষ হওয়ার আগেই ফাটল ধরেছে।আমরা চাই সঠিকভাবে তদারকি করে ঘরগুলো যেন সঠিকভাবে করে দেয় এবং গরীব অসহায় গৃহহীনরা যাতে ভালোভাবে বসবাস করতে পারে।নির্মান শ্রমিকরা বলেন কাজ সঠিকভাবে হচ্ছে কাজে কোন ক্রটি নেই।স্থানীয় এলাকাবাসীরা জানান পিলারে হাত দিয়ে ধরলেই পিলার নড়ে ঘরগুলোতে পরিবার নিয়ে বসবাসের উপযোগী নয় যেকোন সময় দূর্ঘটনা ঘটতে পারে,ঘরগুলোতে পরিবার পরিজন নিয়ে অসহায় গৃহহীনরা উঠার আগেই তাদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

এ বিষয়ে জানতে চাইলে সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল হক মৃদুল ভোরের দর্পণ প্রতিবেদক কে বলেন এই আশ্রয়প্রকল্পে ৫৪ টি ঘরের কাজ সঠিকভাবে হচ্ছে কেউ অনিয়মের বিষয়ে আমাকে কোন অভিযোগ দেয়নি কেউ অভিযোগ দিলে সেটি আমরা দেখবো।

আরও খবর

Sponsered content

Powered by