রংপুর

পীরগাছায় ক্রেতা নেই ফুলের বাজারে

  প্রতিনিধি ১৫ ফেব্রুয়ারি ২০২১ , ৮:১৩:৪৩ প্রিন্ট সংস্করণ

পীরগাছা (রংপুর) প্রতিনিধি :

পীরগাছায় বসন্ত ও ভালোবাসা দিবসেও ক্রেতার অভাবে ফুল বিক্রি করতে না পারায় রংপুরের পীরগাছায় লোকশান গুনতে হচ্ছে ফুল চাষিদের। উপজেলার ফুল চাষি আনোয়ার হোসেন বলেন, মাঠে পর্যাপ্ত পরিমাণে ফুল ও ফল গাছের চারা থাকলে ক্রেতা না থাকায় ফুল বিক্রি করতে পারছি না।

নির্দিষ্ট সময়ে ফুল ও চারা বিক্রি করতে না পারলে লোকসানে পড়তে হবে। রোববার দুপুরের উপজেলার রামগোপাল গ্রামের একটি ফুল বাগানে গিয়ে দেখা যায় এমন চিত্র।

বাগানে শোভা পাচ্ছে বিভিন্ন রকমের ফুল। কোন ক্রেতা নেই। বিক্রির অপেক্ষায় পহর গুণছেন তিনি। ফুল চাষি আনোয়ার হোসেন বলেন, প্রতি বছর বসন্ত উৎসব ও ভালোবাসা দিবসে প্রচুর ফুল বিক্রি করি। কিন্তু এবারে তেমন ফুল বিক্রি হচ্ছে না। একই দিনে দুটি দিবস হলেও স্কুল কলেজ খোলা থাকায় ফুল বিক্রি হচ্ছে না। দুই একজন পথচারি বাগানে এসে শুধু ছবি তুলে চলে যাচ্ছে।

তিনি আরো বলেন, করোনাকালীন সময়ে প্রায় অর্ধলাখ টাকা ক্ষতি হয়েছে। ক্ষতি পুষিয়ে নিতে দুটি দিবস উপলক্ষে বাগানে গোলাপের পাশাপাশি গাঁদা, জবা, নাইনটাস, ইন্টার হেনা, গেজনিয়া ও ক্যালেন্ডুলা ফুলের চাষ করেছি। বাগানে প্রায় ৭০ হাজার টাকার ফুল রয়েছে। এসব ফুল এক সপ্তাহের মধ্যে বিক্রি করতে না পাড়লে ঝড়ে পড়ে যাবে। তাই চরম ক্ষতির মুখে পড়তে হবে।

আরও খবর

Sponsered content

Powered by