ঢাকা

বঙ্গবন্ধুর সমাধিতে সংস্কৃতি প্রতিমন্ত্রী, সচিব ও বাংলা একাডেমীর মহাপরিচালকের শ্রদ্ধা

  প্রতিনিধি ২৭ জুলাই ২০২৩ , ৭:৫৩:০৮ প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জ প্রতিনিধিঃ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

বৃহস্পতিবার (২৭ জুলাই) বেলা ১০ টায় টুঙ্গিপাড়ায় পৌঁছে তিনি বঙ্গবন্ধু সমাধিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এরপরে সমাধিসৌধের বেদীতে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ ও বাংলা একাডেমি’র মহাপরিচালক মুহম্মদ নুরুল হুদা পৃথক পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করে বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী এলাকার (টুঙ্গিপাড়া- কোটালীপাড়া) উন্নয়ন প্রতিনিধি সাবেক গণপূর্ত সচিব মো. শহীদ উল্লাহ খন্দকার, গোপালগঞ্জ জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, জেলা পুলিশ সুপার আল-বেলী আফিফা, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, সাধারণ সম্পাদক জিএম সাহাব উদ্দিন আজম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাইমিনুল ইসলাম, মো . খায়রুল আলম, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. আল মামুন, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, সাবেক মেয়র ইলিয়াছ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বশার খায়ের, সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ টুঙ্গিপাড়া থানার অফিসার ইনচার্জ এস এম কামরুজ্জামান, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক বি এম ফোরকান প্রমুখ উপস্থিত ছিলেন। 

পরে পবিত্র ফাতেহা ও দরুদ পাঠ শেষে  তারা সকলে ‘৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনায়, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন।

এরপর সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ ঐতিহ্যবাহী টুঙ্গিপাড়া গিমাডাঙ্গা উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে বাংলা একাডেমীর সমন্বয়ে উপজেলা পর্যায়ে সাহিত্যিকদের সৃষ্টিকর্ম জাতীয় পর্যায়ে তুলে ধরার লক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতা ও জাতীয় গ্রন্থ কেন্দ্রের সহযোগিতায় উপজেলা সাহিত্য মেলায় অংশগ্রহণ করেন। 

আরও খবর

Sponsered content

Powered by