বরিশাল

বরগুনা সদর থানা বাংলাদেশের মধ্যে  (সিআইএমএস) এন্ট্রিতে প্রথম স্থানে

  প্রতিনিধি ২২ অক্টোবর ২০২০ , ১:১৬:০৫ প্রিন্ট সংস্করণ

সোহরাব, বরগুনা সংবাদদাতাঃ

বাংলাদেশ ক্রিমিনাল ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (সিআইএমএস) এন্ট্রিতে প্রথম স্থানে বরগুনা সদর থানা। জানা যায় বরগুনা সদর থানার (ওসি) কেএম তারিকুল ইসলাম গত ১৪ জুন ২০২০ইং সদর থানায় যোগদান করার পর থেকেই বারবার প্রথম স্থান করেন।

আইনী সেবা প্রত্যাশিদের ভরসাস্থল থানা। কিন্তু  টাকা ছাড়া থানায় কোনো কাজ-ই হয় না। এমন ধারণা জনসাধারণের। তবে জনসাধারণের সেই ধারণা পাল্টে দিয়েছেন ওসি কেএম তারিকুল ইসলাম । তিনি এ থানায় যোগদানের পর থেকে  থানায় সেবা নিতে আসা লোকজন টাকা ছাড়াই নির্বিঘ্নে এখন সাধারণ ডায়েরি (জিডি), অভিযোগ ও মামলা লেখা বা অন্তর্ভুক্ত করতে পারছেন। তবে শতভাগ এখনও মুক্ত হয়নি। ওসির সেবা প্রদানের সহযোগীতায় আইনী সেবা নিতে আসা ভুক্তভোগী মানুষরা শান্তির নীড় খুঁজে পেয়েছে বরগুনা উপজেলাবাসী।

এছাড়াও আইনী সেবা জনগনের মনের আঙ্গিনায় পৌঁছাতে বিরতিহীনভাবে কাজ করে যাচ্ছেন ওসি। তার কাজের স্বচ্ছতা ও জবাব দিহিতার জন্য দিন-রাত কাজ করে যাচ্ছেন প্রজাতন্ত্রের কর্মচারী, ন্যায়ের পক্ষে বন্ধু সুলভ আচরণের মানব প্রেমিক বরগুনা সদর থানার ওসি কেএম তারিকুল ইসলাম ।

করোনাকালীন শুরু থেকেই তিনি জীবনের ঝুঁকি নিয়ে থানার তদন্ত ওসি সহিদুল ইসলাম মিলনসহ অন্যান্য অফিসারদের নিয়ে মাঠে কাজ করেছেন। সরকারী উদ্দ্যোগে ও তার ব্যক্তিগত উদ্দ্যোগে বরগুনায় করোনা দুর্যোগ মুহুর্তে কর্মহীন অসহায় মানুষকে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ দিয়ে সহায়তা করেছেন।

তার এই চাকরি কর্মজীবনে নানান কাজে অনেক প্রশংসাসহ সম্মান ও সুনামও কুড়িয়েছেন। তার কারণে পুলিশ বাহিনীর সুনাম বৃদ্ধি পাচ্ছে। এসব কিছু  বরগুনা পুলিশ সুপার মারুফ হোসেন পিপিএম এর দিক নির্দেশনায় সম্ভব হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by