দেশজুড়ে

বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে বৃক্ষ মেলার উদ্বোধন

  প্রতিনিধি ৪ আগস্ট ২০২৩ , ৭:২২:১৩ প্রিন্ট সংস্করণ

বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে বৃক্ষ মেলার উদ্বোধন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সবুজ সোনার বাংলা গড়ার লক্ষ্যে আমাদের সকলের উচিত অত্যন্ত একটি করে হলেও গাছ লাগানো, এটি সবার প্রতিজ্ঞা হতে হবে, মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত প্রতিটি ক্ষেত্রই গাছ আমাদের অকৃত্রিম বন্ধু হয়ে পাশে আছে। পরিবেশের ভারসাম্য রক্ষায় এবং পার্বত্য অঞ্চলের প্রাকৃতিক সৌন্দর্য বজায় রাখার স্বার্থে সকলের উচিত হবে বৃক্ষ রোপনে এগিয়ে আশা এবং তার যত্ন নেয়া।

বৃক্ষ রোপন অভিযান ও বৃক্ষ মেলা ২০২৩ এর প্রধান অতিথির বক্তব্যে এমনটা বলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর।

“গাছ লাগিয়ে যত্ন করি সুস্থ প্রজন্মের দেশ গড়ি” এই প্রতিপাদ্যে বান্দরবানে পালিত হচ্ছে সপ্তাহ ব্যাপি বৃক্ষ রোপন অভিযান ও বৃক্ষমেলা ২০২৩।

এ উপলক্ষে আজ শুক্রবার ৪ই আগস্ট সকালে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে বৃক্ষ রোপন অভিযান ও বৃক্ষ মেলা উদযাপন উপলক্ষে র‍্যালী অনুষ্ঠিত হয় পরে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বান্দরবান বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা হক মাহবুব মোরশেদ।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ শাহ আলম,বিভাগীয় বন কর্মকর্তা,পাল্পউড প্লান্টেশন বিভাগ, মোঃ মাহমুদুল হাসান,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ সাইফুল ইসলাম,যুগ্ম পরিচালক (এনএসআই) মোস্তাফিজুর রহমান।

এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ ফজলুর রহমান,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সুরাইয়া আক্তার সুইটি,অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট (এডিএম) উম্মে কুলসুম,নির্বাহী ম্যাজিস্ট্রেট, অরুপ রতন সিংহ এবং বিভিন্ন সরকারি দপ্তর,ও বেসরকারি সংস্থার উর্ধতন কর্মকর্তা,বিভিন্ন স্কুল কলেজের ছাত্রছাত্রী বৃন্দ,প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

পরে অনুষ্ঠানস্থলে একটি চাপালিস গাছ রোপন করে বৃক্ষ রোপন অভিযানের উদ্বোধন করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর।এসময় আরো একটি চালতা গাছ ও কালোজামের চারা রোপন করেন বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন এবং অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহ আলম।পরে বৃক্ষ মেলার স্টল পরিদর্শন করেন পার্বত্য মন্ত্রী ও অতিথি বৃন্দ।

Powered by