বরিশাল

দৌলতখানে নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনায় মাছ শিকার: ১৬ জেলে আটক

  প্রতিনিধি ১৪ মার্চ ২০২৩ , ৭:৩১:৩৪ প্রিন্ট সংস্করণ

নিয়াজ মাহমুদ জয়, ভোলা প্রতিনিধি:

নিষেধাজ্ঞা অমান্য করে ভোলার দৌলতখানে মেঘনা নদীতে মাছ শিকারের দায়ে ১৬ জেলেকে আটক করা হয়েছে। গতকাল সোমবার রাতে উপজেলার মদনপুর মেঘনা নদী এলাকায় দৌলতখান উপজেলা মৎস্য বিভাগ অভিযান চালিয়ে তাঁদের আটক করে।

আটক ব্যক্তিরা হলেন মো. মানিক, মো. আনোয়ার, আব্বাস, মো. রাকিব, আব্দুল মোতালেব, নুরে আলম, মো. নুর করিম, মো. ছালেম, মো.আলামিন মো. আব্দুল মান্নান, মো. মাহবুব, জুনায়েদ, মো. জাকির মো. হানিফ, মো. নাসির খাঁ, মো. রুবেল। তারা ভোলা সদর ও দৌলতখান উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করে দৌলতখান উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ মাহফুজুল হাসনাইন বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করায় গতকাল  রাতে ১৬ জেলেকে আটক করা হয়েছে। তাঁদের উপজেলা নির্বাহী অফিসার মোবাইল কোর্ট করে ১ জনকে ৫ হাজার ও ১১ জনকে ২ হাজার টাকা করে জরিমানা করেন। তা ছাড়া ১৬ জনের মধ্যে ৪ জন নাবালক থাকায় মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

দৌলতখান উপজেলা নির্বাহী অফিসার পাঠান মোঃ সাইদুজ্জামান বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে ১২ জনকে জরিমানা করা হয়েছে। মাছ ধরার ৩ টি নৌকা ও ১৫ হাজার মিটার পিটানো মশারী জাল ও ৪০ হাজার মিটার পাই জাল জব্দ করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Powered by