দেশজুড়ে

বান্দরবানে বন্যার্তদের মাঝে রেডক্রিসেন্ট সোসাইটির ফুড প্যাকেজ বিতরণ

  প্রতিনিধি ২৬ আগস্ট ২০২৩ , ৪:২৩:৪৩ প্রিন্ট সংস্করণ

বান্দরবানে বন্যার্তদের মাঝে রেডক্রিসেন্ট সোসাইটির ফুড প্যাকেজ বিতরণ
বান্দরবানে বন্যার্তদের মাঝে রেডক্রিসেন্ট সোসাইটির ফুড প্যাকেজ বিতরণ

এবারের বন্যায় অতীতের সকল রেকর্ড ভেঙ্গে গেছে, জেলা সহ সকল উপজেলাতে ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে, জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, পৌরসভা সহ সকলে যে যার অবস্থান থেকে বন্যায় কবলিত জনসাধারণকে মানবিক সহায়তা করে গেছে।  পাশাপাশি রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের উদ্যোগে বন্যাদুর্গত জনসাধারণ কে মানবিক সহায়তা প্রদান অব্যাহত আছে। এখন জনসাধারনকে বুঝতে হবে জনসাধারণের দুর্দিনে কারা পাশে আছে। কোন রাজনৈতিক দল তাদের বিপদে এগিয়ে এসেছে।

শনিবার ২৬শে আগষ্ট  সকালে জেলার  বঙ্গবন্ধু মুক্তমঞ্চে বান্দরবান রেড ক্রিসেন্ট সোসাইটির আয়োজনে এবং গ্রামীণ ফোনের সহযোগিতায় বান্দরবান পৌরসভার ৯ টি ওয়ার্ডে ফুড প্যাকেজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমনটাই বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। 

বান্দরবান জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান  ইউনিটের ভাইস চেয়ারম্যান  আব্দুর রহিম চৌধুরী এর সভাপতিত্বে বন্যার্তদের মাঝে ফুড প্যাকেজ বিতরণ অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব বীর বাহাদুর উ শৈ সিং এমপি।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন  অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ শাহ আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)মোঃ ফজলুর রহমান, বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত)  লক্ষী পদ দাশ, পৌর মেয়র মোঃ সামসুল ইসলাম,  জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, ক্য সা প্রু মার্মা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক,  অজিত কান্তি দাস, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক, ডা. অংচালু মার্মা, রেড ক্রিসেন্ট সোসাইটি,বান্দরবান ইউনিটের, সাধারণ সম্পাদক অমল কান্তি দাস,নির্বাহী সদস্য গাব্রিয়েল ত্রিপুরা, বান্দরবান সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি  মংপু মার্মা।

এছাড়াও উপস্থিত ছিলেন রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সদস্য বৃন্দ,প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ এবং সুবিধাভোগী জনসাধারণ।

উল্লেখ্য রেডক্রিসেন্ট সোসাইটি, বান্দরবান ইউনিটের আয়োজনে এবং গ্রামীনফোন এর সহযোগীতায় বান্দরবান পৌরসভার ৯ টি ওয়ার্ডে  জন প্রতি এক প্যাকেট করে মোট ১০০০ প্যাকেট ফুড প্যাকেজ বিতরণ করা হয়। 

বিতরণকৃত দ্রব্য সামগ্রী হলো আতপ চাউল ৭.৫ কেজি, মসুর ডাল ১ কেজি, তেল ১ কেজি,চিনি ১ কেজি,লবণ ১ কেজি, সুজি আধা কেজি।

আয়োজকরা জানান, বান্দরবানে গত ৬ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত অতিবৃষ্টি ও বর্ষণে সৃষ্ট বন্যায় শুরু থেকে রেডক্রিসেন্ট সোসাইটি বন্যার্তদের পাশে গিয়ে উদ্ধার কার্যক্রম, বিশুদ্ধ পানি সরবরাহসহ নানা ধরণের সহযোগিতা অব্যাহত রেখেছে এবং বন্যা পরবর্তী বন‍্যাদুর্গতদের ত্রাণ সহায়তা প্রদান শুরু করেছে।এর আগে গত ২৫শে আগস্ট  শুক্রবার লামা এবং আলীকদম উপজেলার বন্যাদুর্গত ১০০০ জন জনসাধারণের মাঝে রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের উদ্যোগে ত্রান সহায়তা প্রদান করা হয়েছে। 

আরও খবর

Sponsered content

Powered by