রংপুর

বীরগঞ্জে ১৫৯ পূজামন্ডপে দুর্গাপূজার প্রস্তুতি

  প্রতিনিধি ১৯ অক্টোবর ২০২০ , ৩:৫৩:৪২ প্রিন্ট সংস্করণ

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধ:

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় পূজাকে ঘিরে চলছে প্রতিমা সাজানোর শেষ প্রস্তুতি। এবার বীরগঞ্জ উপজেলায় ১৫৯টি মন্দিরে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বীরগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু মহেশ চন্দ্র রায় ও সাধারণ সম্পাদক গোপাল দেব শর্মা।

তারা জানান, গতবারের ১৫৭ থেকে এবছর একটি সাতোর ও মোহাম্মদপুর ইউনিয়নে ১টি করে দুর্গামন্ডপে বেড়ে ১৫৯ টিতে দুর্গাপূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে। উপজেলার একটি পৌরসভা ও ১১ টি ইউনিয়নে সরেজমিনে ঘুরে দেখা গেছে, প্রতিমা শিল্পীদের নিপুন আঁচড়ে তৈরি হচ্ছে এক একটি প্রতিমা। প্রতিমার আকার ও শৈল্পিক গঠন অনুযায়ী প্রতিমা শিল্পীরা আগে ১০ হাজার থেকে দেড় লাখ টাকা পর্যন্ত পারিশ্রমিক নিচ্ছেন শিল্পীরা। এবছর মহামারী করোনার প্রাদুর্ভাবের কারণে বিপদে পড়েছে প্রতিমা তৈরর কারিগররা।

অতিরিক্ত পুলিশ সুপার (বীরগঞ্জ সার্কেল) মো. আব্দুল ওয়ারেস বলেন, প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তার সকল প্রস্তুতি চলছে। বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল মতিন প্রধান বীরগঞ্জবাসীকে অগ্রিম শারর্দীয় শুভেচ্ছা জানিয়ে বলেন, প্রাণঘাতী কোভিড-১৯ প্রাদুর্ভাব বৃদ্ধি যাতে না পায় সেদিকে লক্ষ্য রেখে ও নিদর্শনা মেনে আসন্ন দুর্গাপূজা সুষ্ঠু সুন্দরভাবে উদযাপন করতে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত। পরিস্থিতি সুন্দর ও স্বাভাবিক রাখতে কেউ যেনো দুর্গাপূজায় ও প্রতিমাকে কেন্দ্র করে কোন বেআইনী কর্মকান্ড না ঘটায় সেদিকে সর্বদা লক্ষ্য রাখতে আইনপ্রয়োগকারী সংস্থাকে সাহায্য করতে আহ্বান জানান।

প্রতিটি পূজামন্ডপে এবছর আনসার বাহিনীর সদস্যরা স্থায়ী ভাবে থাকছে না তবে সার্বক্ষণিক টহলের মাধ্যমে দায়িত্ব পালন করবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল কাদের সাংবাদিকদের জানিয়েছেন।

আরও খবর

Sponsered content

Powered by