দেশজুড়ে

রাউজানে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করলেন সাংসদ ফজলে করিম

  প্রতিনিধি ২ জানুয়ারি ২০২২ , ৭:০৬:৩৬ প্রিন্ট সংস্করণ

 

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রামের রাউজানে বর্ণাঢ্য আয়োজনে ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে। এবারের প্রতিপাদ্য বিষয়, বিজ্ঞান,প্রযুক্তি ও নৈতিকতা : এক সূত্রে গাঁথা।

২ জানুয়ারি রবিবার সকালে রাউজান উপজেলা পরিষদ চত্ত্বরে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধানে রাউজান উপজেলা প্রসাসনের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করেন রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, রাউজানের সাংসদ এ বি এম ফজেল করিম চৌধুরী।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগের সভাপতিত্বে ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা লিক্সন চৌধুরীর সঞ্চালনায়অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এ কে এম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, রাউজান উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আব্দুল ওহাব, রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ, রাউজান থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ্ আল্ হারুন।

 

 

বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কর্মকতা ডা: নুরে আলম দীন, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার আবুল কালাম আজাদ, ইউপি চেয়ারম্যান বি এম জসিম উদ্দিন হিরু, প্রধান শিক্ষক বিলাস কান্তি দাশ, শিক্ষার্থী কামরুল মাহি, সাগরীকা দে প্রমুখ। মেলায় ৪৩টি স্টলে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্ভাবনীগুলো প্রধান অতিথি পরিদর্শন করেন।

 

এ সময় প্রধান অতিথি শিক্ষার্থীদের মেধার প্রশংসা করে বলেন, উদ্ভাবনী কাজের মাধ্যমে এরাই একদিন দেশকে বিশ্ব পরিমন্ডলে তুলে ধরবে।
অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, উপজেলা প্রশাসনের দপ্তর প্রধানগণ, ইউপি চেয়ারম্যানবৃন্দ, পৌর কাউন্সিলর ও উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by