দেশজুড়ে

রায়পুরে ৩ টন জাটকা জব্দ

  প্রতিনিধি ৮ ফেব্রুয়ারি ২০২৪ , ৬:০০:৫১ প্রিন্ট সংস্করণ

রায়পুরে ৩ টন জাটকা জব্দ

লক্ষ্মীপুরের রায়পুরে মৎস্য বিভাগ ও কোস্টগার্ডের যৌথ অভিযানে ৩ মে.টন জাটকা (ইলিশ) জব্দ করা হয়েছে। উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের খাসেরহাট বাজার থেকে আজ বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে এগুলো জব্দ করা হয়। পরে তা স্থানীয় এতিমখানাগুলোতে বিতরণ করে দেওয়া হয়।

অভিযানের সময় মৎস্য অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক মো. আব্দুস ছাত্তার, লক্ষ্মীপুর জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. সারোয়ার জামান, কোস্ট গার্ডের রায়পুর উপজেলা কন্টিনজেন্ট কমান্ডার সিদ্দিকুল ইসলাম ও উত্তর চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন হাওলাদার উপস্থিত ছিলেন।

রায়পুর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. সারোয়ার জামান জানান, লক্ষ্মীপুর মেঘনা উপকূলীয় জেলা। ইলিশ উৎপাদন বৃদ্ধি, জাটকা সংরক্ষণ ও অবৈধ কারেন্ট জাল ব্যবহার বন্ধে নদীসহ সংশ্লিষ্ট এলাকায় মৎস্য বিভাগসহ সংশ্লিষ্ট প্রশাসন নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় ঘটনাস্থলে অভিযান পরিচালনা করা হয়।

অভিযান দেখে জাটকাগুলো রেখে বিক্রেতারা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে প্রায় ৩ টন জাটকা জব্দ করে ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে জনসম্মুখে বিভিন্ন এতিমখানায় জাটকাগুলো বিতরণ করে দেওয়া হয়।

লক্ষ্মীপুর জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, ‘জাটকা নিধন আইনত দণ্ডনীয় অপরাধ। অভিযান পরিচালনার সময় জাটকাগুলো রেখে বিক্রেতারা পালিয়ে যায়। এ কারণে কাউকে আটক করা সম্ভব হয়নি। জাটকাগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করে দেওয়া হয়েছে।’

আরও খবর

Sponsered content

Powered by