দেশজুড়ে

লক্ষীপুরে সাত্তার ট্রাস্টের খাদ্য সহায়তা পৌঁছে যাচ্ছে অসহায়দের ঘরে

  প্রতিনিধি ১৭ জুন ২০২০ , ১:৫৫:৪৫ প্রিন্ট সংস্করণ

জাহাঙ্গীর লিটন, লক্ষীপুর : করোনা ভাইরাসের প্রভাবে দেশের এই ক্রান্তিলগ্নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সাড়া দিয়ে মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন অধ্যক্ষ এম এ সাত্তার ট্রাস্টের চেয়ারম্যান ও মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এম এ সাত্তার। করোনা মহামারির কারণে ঘরে থাকা মানুষের নিজ এলাকায় নিজ হাতে খাদ্যসামগ্রী তুলে দিচ্ছেন তিনি। পাশাপাশি করোনায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেন তিনি।

করোনায় মানুষের আয় রোজগার বন্ধ হয়ে যাওয়ার পর থেকে বিগত ১৭ এপ্রিল থেকে টানা ৩ সপ্তাহ ধরে অসহায়, গরীব মানুষের জন্য এই সেবা চালু করেন। ট্রাস্টের উদ্যোগে ২য় ধাপে গতকাল ১২ মে মঙ্গলবার লক্ষীপুর সদর উপজেলার চরশাহী, কুশাখালী ও তেওয়ারীগঞ্জ ইউনিয়নের বিভিন্ন এলাকায় গিয়ে অসহায় ও গরীব মানুষের হাতে খাদ্য সামগ্রী তুলে দিয়েছেন।

ইতিমধ্যে ১ম ধাপে সদর উপজেলার ১২টি ইউনিয়নে বিভিন্ন এলাকায় এলাকায় সাধারণ মানুষ, ভিক্ষুক, শ্রমিক, দিনমজুর, রিকশাচালক থেকে শুরু করে নিম্মবিত্ত ও মধ্যবিত্ত ১০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন অধ্যক্ষ এম এ সাত্তার। সেই সাথে ইফতার ও নগদ অর্থ বিতরণ করেন তিনি।

অধ্যক্ষ এম এ সাত্তার বলেন, আমি মানুষের জন্য কিছু করতে পারলে আমার নিজের খুব ভালো লাগে। করোনার কারণে গরীব অসহায় মানুষেরা খুব কষ্টে আছেন। আমি নিজ উদ্যোগে আমার ট্রাস্টের পক্ষ থেকে তাদের পাশে দাঁড়িয়েছি। আমার সাধ্যমতো আমি সহায়তা করে যাবো।

তিনি বলেন, সমাজের সর্বস্তরের মানুষের পাশে দাঁড়াতে বিত্তবানদের আহ্বান জানাচ্ছি। দেশের বিশাল সংখ্যক জনগোষ্ঠীর সামাজিক দূরত্ব নিশ্চিতে ও প্রত্যেকের মুখে খাবার তুলে দিতে সরকারের পাশাপাশি এলাকার বিত্তবানদের ও সচেতন মানুষ কে এগিয়ে আসতে হবে।

আরও খবর

Sponsered content

Powered by