দেশজুড়ে

পুলিশ ভ্যানকে ট্রেনের ধাক্কা, প্রাণ গেল ৩ কনস্টেবলের

  প্রতিনিধি ২৭ আগস্ট ২০২৩ , ৩:৪৬:৫০ প্রিন্ট সংস্করণ

পুলিশ ভ্যানকে ট্রেনের ধাক্কা

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড (চট্টগ্রাম): চট্টগ্রামের সীতাকুণ্ডের সলিমপুরে রেলক্রসিং পার হওয়ার সময় একটি পুলিশ ভ্যানে ট্রেনের ধাক্কায় তিন পুলিশ সদস্য নিহত হয়েছেন। এঘটনায় আহত হয়েছেন এক এএসআই, এক ইউপি সদস্যসহ তিনজন।

আজ দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার সলিমপুর ইউনিয়নের ফকিরহাটস্থ ফকিপাড়া এলাকায় রেললাইনে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানায়, দুর্ঘটনার সময় রেলক্রসিংয়ে কর্তব্যরত গেটম্যান দিপু সেখানে ছিলেন না। এ কারণে সিগনাল বাঁশ ওঠানো ছিল। দূর্ঘটনায় নিহত তিনজন হলেন সীতাকুণ্ড থানার কনস্টেবল হোসাইন, মিজান ও ইস্কান্দার। আহত তিনজন হলেন— এএসআই সুজন শর্মা, কনস্টেবল সমর  (চালক) এবং স্থানীয় ইউপি সদস্য শাহাদাত হোসেন। স্থানীয় সূত্র জানায়, সীতাকুণ্ড মডেল থানার একটি পুলিশভ্যান সলিমপুর এলাকার ফকিরপাড়া অংশে রেলক্রসিং অতিক্রম করার সময় ঢাকা থেকে ছেড়ে আসা সোনার বাংলা ট্রেন  পুলিশের গাড়িকে ধাক্কা দেয়।

এতে ঘটনাস্থলে এক কনস্টেবল নিহত হন। গুরুতর আহত ৫ জনকে স্থানীয়রা উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে সেখানে আরো দুইজনের মৃত্যু হয়। আহতেরা বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। স্থানীয়রা জানান, রেলের গেইটম্যান না থাকায় ট্রেন আসার সময় গেট ফেলা হয়নি। বিষয়টি নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ। তিনি জানান, টহল ডিউটিতে কর্মরত পুলিশ সদস্যরা রেললাইন পারাপারের সময় চট্টগ্রামমুখী ট্রেনের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে এক পুলিশ সদস্যের এবং চমেক হাসপাতালে আরও দুই পুলিশ সদস্যের মৃত্যু হয়। মুলতঃ গেটম্যান না থাকার কারণে এ দূর্ঘটনা।

দূর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান চট্টগ্রাম রেলওয়ে পুলিশ সুপার হাসান চৌধুরী, চট্টগ্রাম অতিরিক্ত পুলিশ সুপার কবির আহমেদ, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম রফিকুল ইসলাম, সহকারী কমিশনার ভূমি আশরাফুল আলম, সীতাকুণ্ড মডেল থানার ওসি তোফায়েল আহমেদসহ পুলিশের উর্দ্ধতন  কর্মকর্তাবৃন্দ। অতিরিক্ত পুলিশ সুপার কবির আহমেদ বলেন, এ ঘটনার তদন্ত কমিটি ঘটন করা হবে। গেটম্যান না থাকার বিষয়টিও তদন্ত করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by