বরিশাল

লালমোহন ইউপি নির্বাচনে প্রার্থী হলেন ভিক্ষুক

  প্রতিনিধি ৩০ জানুয়ারি ২০২২ , ৬:২৮:৫১ প্রিন্ট সংস্করণ

মনজুরুল আলম, লালমোহন প্রতিনিধি:

জনপ্রতিনিধি হয়ে জনসেবা করতে চান ভোলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নের সংরক্ষিত মহিলা আসনের নারী সদস্য প্রার্থী হয়েছেন ভিক্ষুক মোসাম্মৎ নাসিদা বেগম। এ জন্যই তিনি ইউপি নির্বাচনে সংরক্ষিত আসনে নারী সদস্য পদে প্রার্থী হয়েছেন। বিজয়ী হলে এলাকার উন্নয়নের করতে চান তিনি।

এলাকাবাসি জানান, নাসিদা বেগম পেশায় একজন ভিক্ষুক হলেও দ্বিতীয় বারের মত আসন্ন বদরপুর ইউনিয়ন থেকে ইউপি নির্বাচনে সদস্য পদে প্রার্থী হয়েছেন। তিনি ২ নং ওয়ার্ডের বাসিন্দা। তার স্বামী ফজলু খাঁ দিন মজুরি কাজ করতেন। ১৫ বছর আগে মারা যান। তাদের ২ ছেলে ও ২ মেয়ে রয়েছে। এক ছেলে ঢাকায় রিক্সা চালায় আরেক ছেলে এ ইউনিয়েন দেবিরচর বাজারে জুতা সেলাই করে সংসার চালায়। মেয়েরা ঢাকায় থাকেন, সেখানে অন্যের বাড়িতে কাজের মেয়ে হিসেবে কাজ করছেন। নাসিদা তৃতীয় শ্রেণি পর্যন্ত পড়াশুনা করেছেন। তার নিজের ৮ শতাংশ জমি এবং প্রধানমন্ত্রীর দেয়া উপহারের একটি ঘর রয়েছে। সেই ঘরে এক ছেলেকে নিয়ে থাকেন তিনি।

সংরক্ষিত ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সদস্য প্রার্থী হিসেবে তালগাছ প্রতিকে গন-সংযোগ, উঠান বৈঠক আর প্রচার-প্রচারণা নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি। নির্বাচনী এলাকার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ভোটারদের বাড়ি বাড়ি ঘুরে বেড়াচ্ছেন ভোটারদের কাছে। ভোট চাইছেন ‘তালগাছ’ প্রতিকের। এদিকে নির্বাচনকে কেন্দ্র করে পুরো এলাকা যেন ভোট উৎসবে পরিণত হয়েছে। সর্বত্র বিরাজ করছে উৎসবের আমেজ।

কিন্তু প্রার্থী নাসিদা বেগমকে ভিন্ন চোখে দেখছেন কেউ কেউ। একজন ভিক্ষুক হয়ে নির্বাচনে প্রার্থী হওয়ায় পুরো এলাকায় যেন তাকে নিয়েই আলোচনা সমালোচনার ঝড় বইছে। তবে সাধারণ ভোটারদের অনেকেই মনে করছেন জয়ী হতে পারবেন নাসিদা। ভোটার আবদুল মন্নান, খোরশেদ আলম ও শাজাহান ব্যাপারী জানান, গরীবদের সেবা করতে প্রার্থী হয়েছেন নাসিদা। ভোটারদের কাছ থেকেও তিনি সাড়া পাচ্ছেন। এলাকার অনেকেই তাকে সহযোগীতা করছেন।

সংরক্ষিত সদস্য প্রার্থী নাসিদা বেগম বলেন, তার স্বামীও দিন মজুরীর কাজ করে একবার ইউপি সদস্য প্রার্থী হয়েছিলেন, তবে জয়ী হতে পারেননি। আমি এ নিয়ে ২ বার নির্বাচনে প্রার্থী হয়েছি। এবার আমি জয়ী হবো। তিনি আরো বলেন, ভোট এলেই প্রার্থীরা জনগনকে ভুলে যান, তাদের আর খোঁজখবর নেয় না। তাই আমি ক্ষোভের সাথেই প্রার্থী হয়েছি। জয়লাভ করতে পারলে গরীব মানুষের সেবা করবো। এলাকার উন্নয়ন করবো। ভোট যাতে সুষ্ঠ হয় সে দাবি জানাই।

এ ব্যাপারে উপজেলার নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা আমীর খসরু গাজী বলেন, অন্য প্রার্থীদের মত ভিক্ষুক নাসিদাও প্রচারণা চালাচ্ছেন। সব প্রার্থীকেই আমরা সমানভাবে দেখছি। নির্বাচন নিয়ে কারো কোন অভিযোগ নেই।

এদিকে বদরপুর ইউনিয়নে তিনটি ওয়ার্ডের সংরক্ষিত ১, ২ ও ৩ আসনে মোট ভোটার সংখ্যা ৯ হাজার ৫৬৬ জন। এখানে নাসিদার সাথে লড়ছেন আরও ৬ প্রার্থী। ভোটের লড়াইয়ে শেষ পর্যন্ত কি জয়ী হতে পারবেন নাসিদা সে প্রশ্নের উত্তর জানতে অপেক্ষা করতে হবে আগামী ১০ ফেব্রুয়ারি ভোটের দিন পর্যন্ত।

আরও খবর

Sponsered content

Powered by