চট্টগ্রাম

‘শিক্ষাঙ্গন খোলো, ছাত্র-শিক্ষক বাঁচাও’

  প্রতিনিধি ৫ জুন ২০২১ , ৭:৪৩:৩২ প্রিন্ট সংস্করণ

মাহফুজুর রহমান, চাঁদপুর: 

অবিলম্বে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে চাঁদপুরে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ জেলা শাখার নেতারা। গতকাল বৃহস্পতিবার সকালে চাঁদপুর জেলা প্রশাসকের কাযালয়ের সামনের সড়কে এ কর্মসূচি পালিত হয়েছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের চাঁদপুর জেলা শাখার উদ্যোগে ঘণ্টাব্যাপী চলে এই কর্মসূচি। কর্মসূচিতে বক্তারা বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় শিক্ষার্থীরা বিপথগামী হয়ে পড়ছে। লেখাপড়া থেকে পিছিয়ে পড়ছে। এতে শিক্ষার্থীরা ঝরে পড়তে পারে। তাই অবিলম্বে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানান তাঁরা।

সভাপতির বক্তব্যে জেলা সভাপতি শেখ মোঃ জয়নাল আবেদিন বলেন, দেশে সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকগণ শিক্ষাপ্রতিষ্ঠান খেলা নিয়ে একপ্রকার নিশ্চুপ রয়েছে নিয়মিত বেতন-ভাতা গ্রহণ করে। অপরদিকে বেসরকারি ও প্রাইভেট শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকগণ ধুঁকে ধুঁকে মরছে আয় রোজগার বন্ধ থাকায়। অনেক শিক্ষক আত্মহত্যার পথে বেছে নিয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান খেলা নিয়ে সরকারের টালবাহানা ও শিক্ষকদের বেতন ভাতা বন্ধ থাকায়।

তিনি আরো বলেন, দেশে বিগত লকডাউন শেষে নিয়ম মেনে কওমী মাদরাসা খোলা থাকলেও কোন প্রকার আক্রান্ত কিংবা আতঙ্কের খবর আসেনি। সরকার যদি শিক্ষাবান্ধব হোন তাহলে অনতিবিলম্বে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে আগামীর কান্ডারী শিক্ষার্থীদের শিক্ষিত ও আদর্শিক করে গড়ে তোলার পথকে উন্মুক্ত করে দিবেন। তিনি সরকারের প্রতি প্রশ্ন রেখে বলেন, করেনা কালে সবধরনের প্রতিষ্ঠান খোলা থাকলেও শিক্ষাপ্রতিষ্ঠান কেন বন্ধ থাকবে?

শিক্ষা খাতকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে, শিক্ষার্থীদের নৈতিক ও চারিত্রিক অধ্বঃপতন ঠেকাতে বেসরকারী ও প্রাইভেট শিক্ষকদের কর্মে ফেরাতে অবিলম্বে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবী জানান।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা ইসলামী আন্দোলন এর সহ-সভাপতি গাজী মুহাঃ হানিফ, জয়েন্ট সেক্রেটারী বেলাল হোসাইন, অর্থ সম্পাদক মামুনুর রশিদ বেলাল, আইন সম্পাদক এডভোকেট শফিক উদ্দিন মিঞা, জেলা সদস্য মাওলানা যোবায়ের আহমাদ, শ্রমিক আন্দোলন সভাপতি মাওলানা আফসার উদ্দিন, সদর সভাপতি ডাঃ বেলাল হোসাইন, জেলা কিন্ডার গার্টেন সভাপতি মুহাঃ ওমর ফারুক, যুব আন্দোলন সাধারণ সম্পাদক নিজামউদ্দিন ইশা ছাত্র আন্দোলন সভাপতি সেলিম হোসাইন ।

উপস্থিত ছিলেন জেলা আন্দোলন সাংগঠনিক সম্পাদক শাহজামাল গাজী সোহাগ, প্রচার ও দাওয়াহ সম্পাদক মাহবুব ইমরান মাসুম, শ্রমিক আন্দোলন সেক্রেটারী আবুল বাশার, যুব আন্দোলন সভাপতি হেলাল আহমাদ, সাংগঠনিক সম্পাদক নেছার উদ্দিন প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by