দেশজুড়ে

শ্রীপুরে মইনীয়া ফোরামের উদ্যোগে বৃক্ষ রোপণ

  প্রতিনিধি ৬ জুন ২০২০ , ৭:৪৮:৪৯ প্রিন্ট সংস্করণ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি : কোভিট১৯ এর তান্ডবে সারাবিশে^ মানুষ যখন বিপর্যস্ত তখন প্রকৃতিতে ফিরছে প্রাণ। গত চার মাস ধরে পৃথিবীর মানুষ এক প্রকার ঘরবন্ধি। প্রকৃতির ওপর চালানোর কমে আসায় প্রকৃতি যেন নিজেকে মেলে ধরেছে। ফিরছে স্বমহিমায়। এই বাস্তবতা থেকে নতুন করে শিখতে শুরু করেছে মানুষ। তবে সেই শিক্ষা করোনার পরও থাকবে কিনা এখন সেটিই দেখার বিষয়।

চলতি বছর বিশ^ পরিবেশ দিবসের মূল প্রতিপাদ্য টাইম ফর নেচার। অর্থাজীববৈচিত্র্য সংরক্ষনের এখনই সময়। সেই প্রতিপাদ্যকে সামনে রেখে গাজীপুরে শ্রীপুরে হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাারি ট্রাস্টের চেয়ারম্যান মইনীয়া যুব ফোরামের প্রতিষ্ঠাতা সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাারির নির্দেশে বিভিন্ন প্রজাতির হাজার বৃক্ষ রোপণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

গত শুক্রবার বিকেলে উপজেলার তেলিহাটি ইউনিয়নে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করেন মইনীয়া যুব ফোরাম কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক গাজীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক জুনায়েদ সিদ্দিকী। তিনি বলেন, বৃক্ষ রোপণ করি সবুজে বাঁচিশ্লোগান নিয়ে সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাারির নির্দেশে উপজেলার বিভিন্ন ইউনিয়নে পাঁচ হাজার বিভিন্ন জাতের গাছের চারা রোপণের উদ্যোগ নিয়েছি। উদ্বোধনী দিনে তেলিহাটি ইউনিয়নে ২০০ গাছ রোপণ করা হয়। পর্যায়ক্রমে প্রতিটি ইউনিয়নের প্রতিটি পাড়া মহল্লায় বৃক্ষ রোপণ করা হবে।

 

আরও খবর

Sponsered content

Powered by