দেশজুড়ে

সীমান্তে মাইন বিস্ফোরণে পা বিচ্ছিন্ন, আহত ৩ জন

  প্রতিনিধি ৫ মে ২০২৪ , ৭:৪১:৫০ প্রিন্ট সংস্করণ

সীমান্তে মাইন বিস্ফোরণে পা বিচ্ছিন্ন, আহত ৩ জন

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ফুলতলী সীমান্তের ৪৭ নম্বর পিলার এলাকায় স্থল মাইন বিস্ফোরণে তিনজন আহত হয়েছেন। আহতদের মধ্যে একজনের দুই পা বিস্ফোরণে বিচ্ছিন্ন হয়ে গেছে।

রবিবার (৫ মে) সকালে উপজেলার ফুলতলী সীমান্তের ৪৭ নম্বর পিলার এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন- কক্সবাজারের রামু উপজেলার মো. রফিক, গর্জনিয়া এলাকার মো. আব্দুল্লাহ ও কচ্ছপিয়া এলাকার রশিদ আহমেদ। এদের মধ্যে মোহাম্মদ আব্দুল্লাহর দুই পা বিচ্ছিন্ন হয়ে গেছে।এর আগে শনিবার রাতে একই এলাকায় মাইন বিস্ফোরণে দুই বাংলাদেশি আহত হন।

স্থানীয়রা জানায় এরা সবাই মিয়ানমারে অবৈধভাবে অনুপ্রবেশ করে সীমান্তের ওপার থেকে গরু আনতে গিয়েছিল। সে দেশে আরাকান আর্মি ও মিয়ানমার সেনাবাহিনীর পুঁতে রাখা মাইন বিস্ফোরণে তারা আহত হন। ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান নুরুল আফসার ইমন জানান, দুর্ঘটনার খবর পেয়ে স্থানীয়রা আহতদের উদ্ধার করে কক্সবাজার হাসপাতালে ভর্তি করেছেন ।

এদিকে সীমান্তের চলমান অস্থিরতায় চলতি বছরের গত ১৫ ফেব্রুয়ারি প্রথম দফায় মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আশা ৩৩০ জন নাগরিককে মিয়ানমার ফেরত পাঠানো হয় এবং দ্বিতীয় দফায় গত ২৫ ফেব্রুয়ারি ২৮৮ জন বিজিপি ও সেনা সদস্যকে ফেরত পাঠায় বাংলাদেশ।

সর্বশেষ রবিবার (৫ মে) সকালে কক্সবাজার টেকনাফের সাবরাং সীমান্তে অস্ত্রসহ বিজিপি’র ৮৮ জন সদস্য টেকনাফ কোস্ট গার্ডের নিকট আত্মসমর্পণ করে বাংলাদেশে আশ্রয় নেয়।

আরও খবর

Sponsered content

Powered by