ঢাকা

কয়েক মাসের বেতন দেয়নি কর্তৃপক্ষ, দাবিতে সড়ক অবরোধ-বিক্ষোভ

  প্রতিনিধি ৮ জুলাই ২০২১ , ৫:৫৪:৩৮ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

গাজীপুর সিটি করপোরেশনের লক্ষীপুরা এলাকায় স্টাইল ক্রাফট লিমিটেড নামে একটি পোশাক কারখানায় কয়েক মাসের বেতন না দেওয়ায় স্টাফ-শ্রমিকরা কর্মবিরতি, সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে। আজ বৃহস্পতিবার সকাল থেকে তারা এ বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

জানা গেছে, প্রতিষ্ঠানটির স্টাফদের মার্চ থেকে বেতন বকেয়া আছে। কর্তৃপক্ষ বকেয়া পরিশোধের একাধিক তারিখ দিলেও তা পরিশোধ করেনি। সর্বশেষ গতকাল বুধবার স্টাফদের বেতন প্রদানের প্রতিশ্রুতি দিলেও কর্তৃপক্ষ দেয়নি। আজ বৃহস্পতিবার সকালে আবারও স্টাফরা তাদের বকেয়া বেতন দাবি করে। কিন্তু, কর্তৃপক্ষ বেতন না দিয়ে আগামী ১৫ জুলাই তা পরিশোধের তারিখ দেয়। এতে বিক্ষুব্ধ স্টাফরা সকাল ১০টার দিকে গাজীপুর-ঢাকা সড়কে অবস্থান নিয়ে প্রায় ১ ঘণ্টা অবরোধ করে।

স্টাইল ক্রাফট লিমিটেড’র স্টাফদের সঙ্গে কথা বলে জানা গেছে, কারও কারও ২০২০ সালের কয়েক মাসের বেতন বকেয়া আছে। একই সমস্যা আছে প্রতিষ্ঠানটির শ্রমিকদেরও। যে কারণে স্টাফদের সঙ্গে শ্রমিকরাও বিক্ষোভে একাত্মতা প্রকাশ করে।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের পরিদর্শক সমীর চন্দ্র সূত্রধর বলেন, বৃহস্পতিবার সকালে কারখানার স্টাফ ও শ্রমিকরা কাজে যোগদান করে। এর কিছুক্ষণ পরই কারখানার প্রায় ৭০০ স্টাফ তাদের বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে শ্রমিকেরা উত্তেজিত হয়ে গাজীপুর-ঢাকা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

সমীর আরও জানান, বিক্ষোভের কথা শুনে কারখানার মালিক আসলে স্টাফ-শ্রমিকরা তাদের বেতনের দাবিতে শ্লোগান দিতে শুরু করে। বেলা ১১টার দিকে স্টাইল ক্রাফট লিমিটেড’র স্টাফ ও শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে কারখানা চত্বরে নেওয়া হয়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত, স্টাইল ক্রাফট লিমিটেড’র মালিক তাদের প্রতিনিধি নিয়ে বকেয়া পরিশোধের বিষয়ে আলোচনার প্রস্ততি নিচ্ছেন বলে জানা গেছে।

কারখানার প্রশাসনিক কর্মকর্তা মো. সুজাউদ্দিন আহমদ জানান, কারখানার কয়েকজন স্টাফের কয়েক মাসের বেতন বকেয়া আছে। করোনাভাইরাস পরিস্থিতির কারণে তাদের বেতন পরিশোধ করা সম্ভব হয়নি। আগামী ১৫ জুলাই তাদের বেতন দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। কিন্তু তা না মেনে স্টাফ-শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

আরও খবর

Sponsered content

Powered by