বাংলাদেশ

‘সুপ্রিম কোর্ট বার নির্বাচন একতরফা হয়নি’

  প্রতিনিধি ১৯ মার্চ ২০২৩ , ২:১৪:১৩ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

বিএনপি ও আওয়ামী লীগ সমর্থক আইনজীবীদের মধ্যে হাতাহাতি, ধাওয়া-পাল্টা ধাওয়া, হট্টগোল, ধস্তাধস্তির ও ধাক্কাধাক্কির মধ্যে অনুষ্ঠিত নির্বাচন একতরফা হয়নি বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মো: মোমতাজ উদ্দিন ফকির।

তিনি বলেছেন, আইনজীবীরা স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছেন।

রোববার (১৯ মার্চ) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি। এসময় সমিতির সম্পাদক আবদুন নূর দুলালসহ আওয়ামী লীগ সমর্থিত কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়েছে, বিএনপিপন্থী আইনজীবীরা এবং বিএনপি সমর্থকরা সারা দেশে মিথ্যাচার করে চলছে। তাদের দলের সম্মানিত মহাসচিব অসত্য এবং ষড়যন্ত্রের আশ্রয় গ্রহণ করে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছে। আপনাদের মাধ্যমে আমরা দেশবাসীকে এবং বিশ্ববাসীকে সত্য ঘটনা তুলে ধরার জন্য এই সংবাদ সম্মেলন আয়োজন করেছি।

আমরা দৃঢ়তার সাথে জানাচ্ছি যে একটি স্বচ্ছ, শান্তিপূর্ণ এবং গ্রহণযোগ্য নির্বাচন করার জন্য আমাদের আন্তরিকতার কোনো ঘাটতি ছিল না। বরং আমরা মাত্রাতিরিক্তভাবে ছাড় দিয়েছি এবং প্লেইং ফিল্ড তাদের অনুকুলেই ছিল। কিন্তু ওকালতনামা জালিয়াতি এবং অব্যাহত দুর্নীতির কারণে প্রিয় আইনজীবী ভোটাররা তাদের পক্ষে ছিল না। এই প্রেক্ষাপটে নির্বাচন থেকে সরে পড়ার জন্য তারা তাদের জাতীয় রাজনীতির ধারাবাহিকতায় এখানেও অপকৌশলের আশ্রয় গ্রহণ করে। তারা বিনা কারণে ইসিএম বিতর্ক তৈরী করে, নজিরবিহীনভাবে ব্যালট পেপার ছিনতাই করে এবং ব্যাপক ভাঙচুর করে ভোটের পরিবেশ বিনষ্ট করার অপচেষ্টায় লিপ্ত হয়। তারা গণতন্ত্রবিমুখী আচরণ করে। তারা ভোট চায় নাই। তারা অজ্ঞাত প্ররোচনায় একটি মিথ্যা ইস্যু বানানোর চেষ্টা করে। বিজ্ঞ আইনজীবীদের ব্যাপক উপস্থিতি তাদের সকল হীন উদ্দেশ্য ভন্ডুল করে দেয়।

এতে সাংবাদিকদের ওপর হামলার বিষয়ে বলা হয়েছে, দুই দিন দায়িত্ব পালনকালে ঘটনার আকস্মিকতায় আপনারা কোনোভাবে অপ্রীতিকর পরিস্থিতির শিকার হয়ে থাকলে বাংলাদেশ সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি তার জন্য দুঃখ প্রকাশ করছে। এই অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সামগ্রিক দায়ভার বিএনপি’র গণতন্ত্রবিরোধী, ভোটবিরোধী, নির্বাচন বিমুখ এবং সন্ত্রাসী কর্মকাণ্ড। সামগ্রিক বিষয়ে আমরা সর্বোচ্চ সংযম, দায়িত্বশীলতা এবং গণতন্ত্রের প্রতি অবিচল অঙ্গীকারের পরিচয় দিয়েছি।

আরও খবর

Sponsered content

Powered by