রাজধানী

ওয়াসার পানি পানের অনুপযোগী, এমডি বললেন শতভাগ সুপেয়

  প্রতিনিধি ১৩ মার্চ ২০২১ , ৬:১৯:২৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

ঢাকা ওয়াসার পানি ময়লা, দুর্গন্ধযুক্ত এবং যা পান করার জন্য অনুপযোগীসহ নানা অভিযোগ তুলে ধরেন গ্রাহকরা। শনিবার (১৩ মার্চ) রাজধানীতে চাঁদনীঘাট পানি শোধনাগার কেন্দ্রে ঢাকা ওয়াসার মিট দ্য কনজিউমার অনুষ্ঠানে গ্রাহকরা এসব অভিযোগ তুলে ধরেন।

এসব অভিযোগের জবাবে ওয়াসার এমডি তাকসিম এ খান জানান, ওয়াসার পানি শতভাগ সুপেয়। তবে গ্রাহকপর্যায়ে পানি পৌঁছানো পর্যন্ত সরবরাহের ত্রুটির কারণে পানি ময়লা এবং দুর্গন্ধ যুক্ত হয় বলে জানান তিনি।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ টিআইবির এক গবেষণায় দেখা গেছে ওয়াসার পানি সরারসরি পানের যোগ্য না হওয়ায় রাজধানীর ৯৭ শতাংশ মানুষ বিকল্প পদ্ধতিতে পানি বিশুদ্ধ করে পান করেন। এর মধ্যে ৯১ শতাংশই ফুটিয়ে পানি পান করেন। যদি ওয়াসার বরাবরই দাবি সুপেয় পানিই সরবারহ করেন তারা।

এমন বাস্তবতায় শনিবার রাজধানীর পুরান ঢাকায় মিট দ্য কনজিউমারের আয়োজন করে ঢাকা ওয়াসা। এতে নানা অভিযোগ তুলে ধরেন নগরবাসী। ময়লা দুর্গন্ধযুক্ত পানির অভিযোগ তো ছিলই, কোথাও কোথাও দিনের পর দিন পানি সরবারহ না থাকারও অভিযোগেও করেন তারা।

তবে প্রতিষ্ঠানটির প্রধান দাবি করেন, ওয়াসার পানি শতভাগ বিশুদ্ধ। বরং সরবারহ লাইনের ত্রুটিকেই দুষলেন তিনি।

এডিবির প্রকল্প বাস্তবায়ন করা গেলে ঢাকাবাসীর সুপেয় পানির সমস্যা আর থাকবে না জানালেও এই প্রকল্প বাস্তবায়ন নিয়ে সংশয়ের কথাও জানান তিনি।

Powered by