খুলনা

টাকা কামিয়ে ভারতে না পাঠিয়ে নিজ দেশে প্রতিষ্ঠিত হন: স্বপন ভট্টাচার্য

  প্রতিনিধি ১৯ মার্চ ২০২১ , ৭:২৫:২৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

নিজের দেশে অধিকার প্রতিষ্ঠা করতে হিন্দু সম্প্রদায়কে রাজনীতিতে আরও বেশি সক্রিয় হওয়ার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য।

তিনি বলেন, শুধু আয় উপার্জন করে টাকা কামালাম আর ভারতে পাঠিয়ে জমি, জায়গা, গাড়ি-বাড়ি করলাম। এসব চিন্তা বাদ দেন। এ টাকায় ওপারে সুখ আসবে না সন্তানেরাও মানুষ হবে না। আমি খবর নিয়ে দেখেছি ওপারে যারা আছেন তাদের অনেকে অশান্তিতে আছে। দেশের ৪০ শতাংশ হিন্দু সম্প্রদায়ের মানুষ। কিন্তু সে হিসেবে যে পরিমাণ হিন্দু মানুষ বাংলাদেশে থাকার কথা তা নেই। ভারতে পাড়ি না জমিয়ে নিজের দেশে থেকে প্রতিষ্ঠিত হওয়ার চেষ্টা করুন।

এসময় প্রতিমন্ত্রী আরও বলেন, দেশে স্বাধীনতাবিরোধী কিছু মানুষ সরকারকে বিব্রতকর অবস্থার মধ্যে ফেলতে সাম্প্রদায়িক দাঙ্গা, অশান্তি সৃষ্টি করে থাকে। এ থেকে আপনাদের সতর্ক থাকতে হবে। মাঝে মধ্যে কিছু ঘটনা ঘটলেও সরকার অপরাধীদের বিরুদ্ধে সর্বোচ্চ কঠোর ব্যবস্থা গ্রহণ করছে।

শুক্রবার (১৯ মার্চ) দুপুরে যশোরের শার্শা উপজেলার বেনাপোল হরিদাস ঠাকুরের পাটবাড়ি আশ্রম চত্বরে মন্দিরের ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী একথা বলেন।

এ সময় তাপস কুমার বিশ্বাসের সভাপত্বিতে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যশোর-১ শার্শা আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ যশোর জেলা শাখার সভাপতি অসিম কুণ্ডু প্রমুখ।

জানা যায়, হরিদাস ঠাকুরের পাটবাড়ি আশ্রমটি দেশ,বিদেশি মানুষের কাছে অত্যন্ত পরিচিতি বহন করে। হরিদাস ঠাকুরের পাটবাড়ি আশ্রমের মধ্যে রয়েছে সাড়ে ৫শ’ বছরের পুরনো সিদ্ধ তমাল বৃক্ষ ও সিদ্ধ মাধবীলতা। এই বৃক্ষ তলে হরিদাস ঠাকুর ধ্যানে মগ্ন থাকতেন। এছাড়া এই আশ্রমে নির্মিত নিতাই গৌর মন্দির, জগন্নাথ মন্দির, হরিদাস ঠাকুরের মন্দির, ত্রি গবরধন মন্দির ও ঠাকুর রহিদাসের স্মৃতি লিলা বিগ্র দর্শন মিউজিয়াম রয়েছে। যা পর্যটকদের সহজে মুখরিত করবে। পর্যটকদের আরো সুবিধা বাড়াতে বর্তমানে মন্দিরটি আধুনিকায়নের জন্য উন্নয়নমূলক বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে।

আরও খবর

Sponsered content

সেনাবাহিনীর সাবেক মেজর সিনহার মৃত্যুর পর ৩ জনের সঙ্গে ফোনে কথা বলেন তৎকালীন বাহারছড়া তদন্ত কেন্দ্রের প্রধান লিয়াকত। এরমধ্যে ওসি ও এসপিও রয়েছে। হত্যার বিষয়ে কথা হলেও মাদক বা অস্ত্র উদ্ধারের কোন তথ্য ফোনালাপে পাওয়া যায়নি। স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, ঘটনায় এসপির সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাকেও আনা হবে আইনের আওতায়। টেকনাফে পুলিশের গুলিতে সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা নিহত হওয়ার পর বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য। ঘটনা তদন্তে কাজ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি। জানা গেছে, ৩১ জুলাই রাত ৯টা ৩০ মিনিটে তৎকালীন বাহারছড়া তদন্ত কেন্দ্রের প্রধান লিয়াকত তার ব্যক্তিগত মোবাইল থেকে তৎকালীন টেকনাফ থানার ওসি প্রদীপের অফিসিয়াল নম্বরে ফোন করেন। তিন মিনিট কথা বলেন তারা। এরপর ৯ টা ৩৩ মিনিটে মালখানার ইনচার্জ কনস্টেবল আরিফের ব্যক্তিগত নম্বরে ফোন করেন। তার সাথে ১ মিনিট কথা বলেন। এরপর ৯টা ৩৪ মিনিটে কক্সবাজারের পুলিশ সুপারের ব্যক্তিগত নম্বরে ফোন করেন লিয়াকত। সেখানে তাদের কথা হয় তিন মিনিট। কথোপকথনে লিয়াকত ঘটনা সম্পর্কে এসপিকে জানান। কিন্তু সেখানে মাদক ও অস্ত্র পাওয়ার কোন কথা উল্লেখ করেননি। এরপর ওসি প্রদীপ কুমার দাসের সাথে কথা হয় এসপির। এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ঘটনাটি তদন্ত হচ্ছে। ঘটনায় এসপির সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাকেও আইনের আওতায় আনা হবে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এসপির নাম যদি আসে আমরা দেখবো, যার নাম আসে দেখবো। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী কাউকেই ছাড় দিবেন না।’ তিনি আরো বলেন, ‘সাবেক মেজর সিনহার মৃত্যুর ঘটনা তদন্তে যারাই দোষী সাব্যস্ত হবে, তাদেরকে বিচারের আওতায় আনা হবে। তদন্তের মধ্যে যারা দোষী সাব্যস্ত হবেন কিংবা যারা দোষ করেছেন বলে প্রমাণিত হবে তাদের তদন্ত রিপোর্ট অনুযায়ী তাদের তাদের বিচার করা হবে।’ গত ৩১ জুলাই রাতে শামলাপুরের একটি পাহাড়ি এলাকায় শুটিং শেষে ফেরার পথে তল্লাশির সময় পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা।

বাসে ছাত্রীকে ধর্ষণচেষ্টা: হেলপার গ্রেফতার

ফুলবাড়ী প্রেসক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বকশীগঞ্জে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সাত্তারের মতবিনিময় সভা

বকশীগঞ্জে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সাত্তারের মতবিনিময় সভা

সিংড়ায় ইসলামী আন্দোলনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সিংড়ায় ইসলামী আন্দোলনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

জামিন পেলেন শিক্ষক হৃদয় মন্ডল

Powered by