রাজধানী

গুলিস্তানে পুলিশের সঙ্গে দোকানিদের পাল্টাপাল্টি ধাওয়া

  প্রতিনিধি ৭ এপ্রিল ২০২১ , ৪:১৬:১৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

রাজধানীর গুলিস্তানে পুলিশের সঙ্গে দোকানিদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। তবে এতে কেউ হতাহত হয়নি।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে বিআরটিসি কাউন্টারের সামনের সড়কে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, লকডাউন তুল নিয়ে দোকান খুলে দেওয়ার দাবিতে ঢাকা রেডিমেড গার্মেন্টস ব্যবসায়ী সমবায় সমিতির ব্যানারে দোকানিরা ফুলবাড়িয়া সুপার মার্কেট–২–এর সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

এ সময় তারা বিআরটিসি কাউন্টারের সামনের সড়ক অবরোধ করলে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে পড়ে। পরে ‌পুলিশ বিক্ষোভকারীদের সড়ক থেকে সরে যেতে বললে তারা পুলিশের ওপর চড়াও হন।

এ সময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন বিক্ষোভকারীরা। পরে পুলিশও তাদের পাল্টা ধাওয়া দিয়ে রাস্তা থেকে সরিয়ে দেয়।

সিটি প্লাজার এক দোকানি বলেন, লকডাউনের কথা বলা হলেও গণপরিবহন চলছে। বইমেলা চলছে। মানুষ  অফিস করছেন। আর আমাদের  দোকান বন্ধ রাখা হয়েছে। এটা আমরা মানি না।

ঢাকা রেডিমেড গার্মেন্টস ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি মো. আবদুল মান্নান  বলেন, দু–এক দিনের মধ্যে দোকান খুলতে না দিলে বৃহত্তর আন্দোলন ঘোষণা করা হবে।

তিনি বলেন, প্রয়োজনে আমরা নিজেরাই দোকান খুলব। ধুঁকে ধুঁকে মরার চেয়ে একবারে মরাই অনেক ভালো।

এ সময় স্বাস্থ্যবিধি মেনে দোকান চালু রাখতে সরকারের কাছে অনুরোধ জানান এ ব্যবসায়ী নেতা।

 

আরও খবর

Sponsered content

প্রধানমন্ত্রী মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছেন : হুইপ ইকবালুর রহিম এমপি

চকবাজারে ওরাকল ও বিসিএস হেল্প লাইন নামে দুটি কোচিং সেন্টারকে জরিমানা চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম নগরীর চকবাজার থানা এলাকায় অভিযান চালিয়ে ওরাকল ও বিসিএস হেল্প লাইন নামক দুটি কোচিং সেন্টারকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।  করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সরকারি নির্দেশনা উপেক্ষা করে কোচিং সেন্টারে পাঠদান অব্যাহত রাখায় এ দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। গোপন সূত্রের খবরে গতকাল বুধবার (২৫ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে পরিচালিত ভ্রাম্যমান আদালতের নের্তৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওমর ফারুক। অভিযানের বিষয়ে তিনি জানান, চট্টগ্রামে হঠাৎ করে করোনার সংক্রমণ বাড়ছে। করোনার সংক্রমণ ঠেকাতে চকবাজার কোচিং সেন্টারগুলোতে অভিযান চালানো হয়েছে। অভিযানে দুটি কোচিং সেন্টার খোলা পাওয়া গেছে। যারা একই ছাদের নিচে ছাত্রদের জড়ো করে বিপদজ্জনক পরিস্থিতি তৈরি করছে। এ কারণে চকবাজার গুলজার মোড়ে বিসিএস হেল্প লাইনকে ৫ হাজার টাকা ও ওরাকল কোচিংকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। করোনা সংক্রমণ রোধে এ ধরনের অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানিয়েছেন।

চকবাজারে ওরাকল ও বিসিএস হেল্প লাইন নামে দুটি কোচিং সেন্টারকে জরিমানা চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম নগরীর চকবাজার থানা এলাকায় অভিযান চালিয়ে ওরাকল ও বিসিএস হেল্প লাইন নামক দুটি কোচিং সেন্টারকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সরকারি নির্দেশনা উপেক্ষা করে কোচিং সেন্টারে পাঠদান অব্যাহত রাখায় এ দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। গোপন সূত্রের খবরে গতকাল বুধবার (২৫ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে পরিচালিত ভ্রাম্যমান আদালতের নের্তৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওমর ফারুক। অভিযানের বিষয়ে তিনি জানান, চট্টগ্রামে হঠাৎ করে করোনার সংক্রমণ বাড়ছে। করোনার সংক্রমণ ঠেকাতে চকবাজার কোচিং সেন্টারগুলোতে অভিযান চালানো হয়েছে। অভিযানে দুটি কোচিং সেন্টার খোলা পাওয়া গেছে। যারা একই ছাদের নিচে ছাত্রদের জড়ো করে বিপদজ্জনক পরিস্থিতি তৈরি করছে। এ কারণে চকবাজার গুলজার মোড়ে বিসিএস হেল্প লাইনকে ৫ হাজার টাকা ও ওরাকল কোচিংকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। করোনা সংক্রমণ রোধে এ ধরনের অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানিয়েছেন।

বিএল সরকারী উচ্চ বিদ্যালয়ের
এসএসসি ২০২৩ শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

বড়াইগ্রামে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

চন্দনাইশে দুরারোগ্য রোগে আক্রান্তদের মাঝে ১১ লাখ টাকার চেক বিতরণ

চন্দনাইশে দুরারোগ্য রোগে আক্রান্তদের মাঝে ১১ লাখ টাকার চেক বিতরণ

বিজয়নগরে শাশুড়ি ও পুত্রবধূকে মারধরে গ্রেফতার ৩

বিজয়নগরে শাশুড়ি ও পুত্রবধূকে মারধরে গ্রেফতার ২

Powered by