চট্টগ্রাম

চন্দনাইশে দুরারোগ্য রোগে আক্রান্তদের মাঝে ১১ লাখ টাকার চেক বিতরণ

  প্রতিনিধি ৬ এপ্রিল ২০২৪ , ৩:১৬:২৬ প্রিন্ট সংস্করণ

চন্দনাইশে দুরারোগ্য রোগে আক্রান্তদের মাঝে ১১ লাখ টাকার চেক বিতরণ

চট্টগ্রামের চন্দনাইশে ক্যান্সার, কিডনিসহ বিভিন্ন দুরারোগ্যে রোগে আক্রান্ত ২২ জন রোগীর মাঝে আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়েছে। শুক্রবার (৫এপ্রিল) উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে উপজেলা ভিডিও কনফারেন্স রুমে আনুষ্ঠানিকভাবে সুবিধাভোগীদের হাতে অনুদানের এই চেক তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. নজরুল ইসলাম চৌধুরী এম.পি। চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগম এর সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা অফিসার রাসেল চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাডভোকেট কামেলা খানম রুপা, চন্দনাইশ পৌরসভার মেয়র মাহবুবুল আলম খোকা, দোহাজারী পৌরসভার মেয়র আলহাজ মোহাম্মদ লোকমান হাকিম, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু আহমদ চৌধুরী জুনু, দোহাজারী পৌরসভার কাউন্সিলর মোহাম্মদ শাহ্ আলম, মোহাম্মদ ইদ্রিস, ইউপি চেয়ারম্যান আমিন আহমদ চৌধুরী রোকন, অ্যাডভোকেট খোরশেদ বিন ইসহাক, আহমদুর রহমান, আবদুর রহিম, খোরশেদ আলম টিটু, আব্দুল আলীম প্রমুখ।

সমাজসেবা কার্যালয় সূত্র জানায়, সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে অসহায় রোগীদের মাঝে অনুদান প্রদান করা হয়। এর মধ্যে দুরারোগ্য ব্যাধি ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদ্‌রোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের সরকারের এ সহযোগিতা দেয়া হয়। আর্থিক সহায়তা কর্মসূচির অধীনে এবার ২২ জনের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে ১১ লাখ টাকা অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

এছাড়া একই অনুষ্ঠানে জাতীয় সমাজকল্যাণ পরিষদ হতে বন্যাদুর্গতদের জন্য প্রাপ্ত অনুদান থেকে ৫০ জন বন্যাদুর্গত মানুষের মাঝে তিন হাজার টাকা করে মোট দেড় লাখ টাকা অনুদানের টাকা বিতরণ করা হয়।

আরও খবর

Sponsered content

Powered by