আন্তর্জাতিক

চীনে করোনা হাসপাতালের শয্যা বাড়ানো শুরু

  প্রতিনিধি ২১ ডিসেম্বর ২০২২ , ৮:১৩:১১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

চীনের বিভিন্ন শহরে মঙ্গলবার করোনা রোগীদের হাসপাতালের শয্যা বাড়ানো শুরু হয়েছে। দেশটিতে একই দিন নতুন করে করোনায় পাঁচ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দেশটির কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

করোনার বিধিনিষেধের বিরুদ্ধে প্রতিবাদের পরে ডিসেম্বরে বিশ্বের কিছু কঠিনতম কোভিড বিধিনিষেধ তুলে নিয়েছে চীন। এই পরিস্থিতিতে দেশটিতে করোনায় সংক্রমণের হার বাড়ছে। এভাবে সংক্রমণ বাড়তে থাকলে আগামী বছর নাগাদ দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ইউএস স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র নেড প্রাইস সোমবার বলেছিলেন যে ভাইরাসটি চীনে ছড়িয়ে পড়ার সাথে সাথে রূপান্তরিত হওয়ার সম্ভাবনা “সর্বত্র মানুষের জন্য হুমকি”।

চাইনিজ সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের কর্মকর্তা জু ওয়েনবো সাংবাদিকদের জানিয়েছেন, ভাইরাসের নতুন রূপান্তর ঘটবে কিন্তু উদ্বেগ কমিয়ে দিয়েছে।

বেইজিং মঙ্গলবার করোনায় পাঁচ জনের মৃত্যুর খবর দিয়েছে। এর আগের দিন সোমবার দুজনের মৃত্যুর খবর জানানো হয়েছিল। ২০১৯ সালের শেষের দিকে উহান শহরে মহামারি শুরু হওয়ার পর থেকে চীনে করোনায় পাঁচ হাজার ২৪২ জনের মৃত্যুর খবর জানানো হয়েছিল।

আরও খবর

Sponsered content

Powered by