খেলাধুলা

শিরোপা জয়ের পর সতীর্থকে বিনয় দেখিয়ে প্রশংসায় ভাসছেন মেসি

  প্রতিনিধি ২০ আগস্ট ২০২৩ , ৫:০৯:৩৩ প্রিন্ট সংস্করণ

বরাবরই বিনয়ী আর স্বল্পভাষী হিসেবে ফুটবল বিশ্বে পরিচিত মেসি। নিজ দলের সমর্থকরা তো বটেই, মেসিকে ভালোবাসেন প্রতিপক্ষের খেলোয়াড় কিংবা সমর্থকরাও। কেন তাকে সবাই এত ভালোবাসেন ইন্টার মায়ামির হয়ে শিরোপা জেতার পর আরও একবার দেখালেন বিশ্বকাপজয়ী এই আর্জেন্টাইন।

মেসি ইন্টার মায়ামিতে যাওয়ার আগে ক্লাবটির অধিনায়ক ছিলেন ডিআন্ড্রে ইয়েডলিন। তবে পরবর্তীতে মেসি আসায় তার হাতে ওঠে অধিনায়কত্বের আর্মব্যান্ড। লিগস কাপের শিরোপা জেতার পর ইয়েডলিনকে মনে করলেন মেসি।

লিগস কাপের ট্রফি নিতে পুরস্কার মঞ্চে যাওয়ার আগে তিনি ডেকে নেন ইয়েডলিনকে। এরপর অধিনায়কের আর্মব্যান্ডও তার হাতে পরিয়ে দেন মেসি। দুজনে মিলেই নিয়েছেন ট্রফি। উদযাপন মঞ্চেও ইয়েডলিনকে নিয়ে যান এবং একসঙ্গেই শিরোপা উঁচিয়ে ধরেন।

মেসির এই বিনয়ের প্রশংসা ঝড়ছে বিশ্বজুড়ে। গণমাধ্যম কিংবা সামাজিক যোগাযোগমাধ্যমে সয়লাব এই ঘটনাপ্রবাহের ভিডিও। এর আগে, বার্সা ছেড়ে পিএসজি গিয়ে নেইমারের ১০ নম্বর জার্সি না নিয়েও বিনয়ের পরিচয় দিয়েছিলেন বিশ্বকাপের সেই এই খেলোয়াড়।

ইন্টার মায়ামির হয়ে লিগস কাপে খেললেও এখনো মেজর লিগ সকারে (এমএলএস) অভিষেক হয়নি মেসির। লিগস কাপ মূলত, যুক্তরাষ্ট্র ও মেক্সিকোর ক্লাব মিলে খেলা হয়। টুর্নামেন্টে টানা ৭ গোলসহ মোট ১০ গোল দেন মেসি। একক কৃতিত্বে মায়ামিকে জিতিয়েছেন শিরোপা।

আজ রোববার ফাইনালে ন্যাশভিলের বিপক্ষে নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতা থাকার পর টাইব্রেকারে ১০-৯ ব্যবধানে মায়ামির চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত হয়। পেনাল্টি শুটআউটে প্রথম পাঁচটি শটে ৪-৪, পরবর্তী চার শটে ৪-৪ এবং সর্বশেষ একটি করে নেওয়া শটে ১-০ ব্যবধানে জিতে ইতিহাস গড়েছে মায়ামি। মায়ামির হয়ে একমাত্র গোলটি আসে মেসির পায়েই।

আরও খবর

Sponsered content

Powered by