চট্টগ্রাম

বাঁশখালীতে গাছ কেটে জায়গা দখল চেষ্টার অভিযোগ

  প্রতিনিধি ৭ নভেম্বর ২০২৩ , ৪:৩৭:৪৮ প্রিন্ট সংস্করণ

বাঁশখালীতে গাছ কেটে জায়গা দখল চেষ্টার অভিযোগ

চট্টগ্রামের বাঁশখালীতে শতাধিক আকাশমণি, ম্যালেরিয়াসহ নানা ফলদ গাছ কর্তন করে করাতকলে বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে। একই সাথে লোকবল নিয়ে জোর করে তপশীলভুক্ত জায়গা থেকে লক্ষাধিক টাকার চারপাশের বেড়া ও পাকা পিলার নিয়ে যাওয়া এবং জমি দখলের অভিযোগে থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান ভুক্তভোগী সাখাওয়াত হোসেন চৌধুরী আসিফ। ঘটনাটি ঘটেছে উপজেলার শীলকূপ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে।

ভুক্তভোগী সাখাওয়াত হোসেন চৌধুরী আসিফ জানান, উক্ত তপশীলোক্ত সম্পত্তি আমার পৈত্রিক মৌরসী সম্পত্তি এবং কিছু সম্পত্তি রেজিষ্ট্রার্ড কাগজপত্রমূলে প্রাপ্ত সম্পত্তি হয়। আমার পিতা, আমি ও আমার মাসহ অন্যান্য ভাইবোনদের নামে হেবা সম্পাদন করলে পরবর্তী নামজারী সৃজিত হয়। সম্প্রতি ঘূর্ণিঝড় হামুনের তান্ডবে আমাদের জায়গা থেকে গাছপালা ভেঙে পড়ে ও কিছু গাছ মাটি থেকে উপড়ে যায়। সে সুযোগে প্রতিবেশী ইসমাইল ফারুক (৩৪), জাবের ফারুক (৩৫), জসিম উদ্দিন (৩৬), হাসিনা বেগম (৩৫) ও জানাহানারা বেগম (৫০) নিজেদের সম্পত্তি দাবি করে জোরপূর্বক গত ২৮ অক্টোবর সকাল ৮টায় আসামীরাসহ অজ্ঞাতনামা ২০জন শ্রমিক নিয়ে সংঘবদ্ধ হয়ে শতাধিক বনজ ও ফলদ গাছ কর্তন করে। যাহার আনুমানিক মুল্য প্রায় ১০ লক্ষ টাকা।

এ ঘটনায় আশরফ মিয়া চৌধুরীর পুত্র সাখাওয়াত হোসেন চৌধুরী আসিফ সরকারী জরুরী সেবা ৯৯৯-এ ফোন করলে বাঁশখালী থানা থেকে পুলিশ ঘটনাস্থলে আসার পর দুস্কৃতিকারিরা পালিয়ে যায়। অপরদিকে অভিযুক্ত ব্যাক্তিদ্বয়ের সঙ্গে কথা হলে তারা বলেন যে, আসামীরা আমাদের মালিকানা সম্পত্তি নিজেদের সম্পত্তি ভূয়া দাবী ও প্রচার করে অবৈধভাবে জোরপূর্বক দখল করে। উক্ত তপশীলোক্ত জায়গা তাহাদের সম্পত্তি নয়।

আরও খবর

Sponsered content

Powered by