দেশজুড়ে

ফৌজদারহাট-বায়েজিদ সড়কের পাহাড়ে গড়ে উঠা অবৈধ স্থাপনা ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমান আদালত

  প্রতিনিধি ২৪ জুন ২০২০ , ৪:২২:৫৩ প্রিন্ট সংস্করণ

ফৌজদারহাট-বায়েজিদ সড়কের পাহাড়ে গড়ে উঠা অবৈধ স্থাপনা ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমান আদালত

সীতাকুন্ড প্রতিনিধি : সীতাকুণ্ডের ফৌজদারহাট-বায়েজিদ সড়কের দুই পাশে পাহাড় কেটে গড়ে উঠা অবৈধ স্থাপনা ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমান আদালত। আজ বুধবার (২৪ জুন) সকাল থেকে দিনব্যাপী উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়। পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম উক্ত অভিযান পরিচালনা করে।

সড়কের দুই পাশে অন্তত ১৫টি পাহাড় কেটে সেখানে ঘরগুলো নির্মান করা হয়েছে। জঙ্গল সলিমপুর ও ফৌজদারহাট পর্যন্ত দুরত্ব পাঁচ কিলোমিটারেরও কম। এ দুই জায়গায় দুটি পুলিশ ফাঁড়ি থাকা সত্ত্বেও পাহাড়গুলো কেটে ঘর নির্মান করা হয়েছে। ঘর নির্মানে স্থানীয় একাধিক সিন্ডিকেট ছাড়াও অন্তত সাতজন পুলিশের নাম উঠে এসেছে।

পাহাড়কাটা ও ঘর নির্মান করা হয়েছে এপ্রিল থেকে মে মাসের মধ্যে। গেল কয়েকদিন ধরে রাতের অন্ধকারে কাজ করছে তারা। ফলে প্রতিরাতে এখনো পাহাড় কাটা চলছে। নির্মান হচ্ছে নতুন নতুন ঘর।

স্থানীয়দের ভাষ্য ঘরগুলো নির্মানে জড়িত রয়েছেন জমির আলী, মনির হোসেন, নাছির উদ্দিন ওরফে সিঙ্গাপুর নাছির, ছিন্নমুল সমাজের একজন নারী নেত্রী ও সাতজন পুলিশ। তারা ৫টি সিণ্ডিকেট ভাগ হয়ে পাহাড় বিক্রি, কাটা ও ঘর তোলার সঙ্গে জড়িত। এরমধ্যে সবচেয়ে বেশি জায়গায় ঘর তুলেছেন নাছির ও মনিরের সিন্ডিকেট।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের পরিচালক মোয়াজ্জেম হোসেন, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়, সহকারী পুলিশ সুপার (সীতাকুণ্ড সার্কেল) শম্পা রানী শাহা, ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ শহিদুল ইসলামসহ আকবরশাহ থানা, সীতাকুণ্ড থানার বিপুল সংখ্যক আইনশৃলংখা বাহিনী উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by