বাংলাদেশ

আগামী নির্বাচন হবে সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য: কৃষিমন্ত্রী

  প্রতিনিধি ২৫ এপ্রিল ২০২২ , ৭:৫৩:৪২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

আওয়ামী লীগ সরকার সবসময়ই গণতন্ত্র চর্চা করে এসেছে দাবি করে আগামীতেও এ চর্চার মধ্য দিয়ে একটি সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষ জাতীয় নির্বাচন করা হবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো: আব্দুর রাজ্জাক এমপি।

আজ সোমবার (২৫ এপ্রিল) টাঙ্গাইল শহরে ৫০০ বেডের শেখ হাসিনা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল পরিদর্শন শেষে মতবিনিময় সভায় এসব কথা জানান তিনি।

কৃষিমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ গণতান্ত্রিক দল, সবসময়ই গণতন্ত্র চর্চা করে এসেছে। ১৯৪৯ সালে প্রতিষ্ঠার পর থেকে আওয়ামী লীগ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য এবং দেশের উন্নয়ন ও কল্যাণে সকল আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়েছে।

‘আগামী নির্বাচনেও দলটি গণতন্ত্র চর্চা করবে। সকলের অংশগ্রহণের মাধ্যমে ২০২৩ সালের জাতীয় নির্বাচন হবে সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষ। কোনো শক্তি, চক্রান্তকারী ও বিদেশিদের পা চাটে এমন কেউ এ নির্বাচনকে প্রভাবিত করতে পারবে না।’

বহির্বিশ্ব সামরিক ও অর্থনৈতিকভাবে যতই শক্তিশালী দেশ হোক না কেন, তারা কোনোভাবেই বাংলাদেশের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ করবে না- এমন আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, ‘সম্প্রতি বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত বলেছেন, বাংলাদেশে আগামী নির্বাচনে তারা কোনো পক্ষ নেবে না, এটিই স্বাভাবিক; এটিকে আমরা অভিনন্দন জানাই। সকলের কাছে এটিই প্রত্যাশা করি। কোনো দেশের কোনো রকম হস্তক্ষেপ আমরা মেনে নেব না।’

আগামী নির্বাচনকে বানচাল করতে বিএনপিসহ সরকারবিরোধী দলগুলো নানা রকম ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বলেন, ‘তাদের মনে রাখতে হবে, দেশের জনগণ সকল ক্ষমতার উৎস। জনগণের ভোটের মাধ্যমেই ক্ষমতায় আসতে হবে।

‘কাজেই বিএনপি যতই ষড়যন্ত্র করুক, আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের সাথে হাত মেলাক, আমি মনে করি এ দেশের মানুষ তা মোকাবেলা করবে। নির্বাচন ছাড়া ষড়যন্ত্র করে বা চোরাগলি পথে কেউ ক্ষমতায় আসতে পারবে না।’

টাঙ্গাইলে মেডিক্যাল কলেজ ও হাসপাতাল প্রতিষ্ঠার জন্য টাঙ্গাইলবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ‘শেখ হাসিনা মেডিক্যাল কলেজ ও হাসপাতালটি শুধু টাঙ্গাইলবাসীর জন্য নয়, উত্তরবঙ্গের অনেক মানুষের জন্যও খুবই প্রয়োজনীয়।

এ হাসপাতালটিকে আধুনিক সুযোগসুবিধা সংবলিত আন্তর্জাতিক মানের হাসপাতালে উন্নীত করতে সর্বোচ্চ চেষ্টা করা হবে বলেও জানান কৃষিমন্ত্রী।

আরও খবর

Sponsered content

Powered by