বাংলাদেশ

আ.লীগ জনগণের ভোটে ক্ষমতায় আসতে পারবে না : জামায়াত

  প্রতিনিধি ৩ সেপ্টেম্বর ২০২৩ , ৩:৪৮:২৬ প্রিন্ট সংস্করণ

আ.লীগ জনগণের ভোটে ক্ষমতায় আসতে পারবে না : জামায়াত

আওয়ামী লীগ জনগণের ভোটে ক্ষমতায় আসতে পারবে না বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা আবু তাহের মো. মা’ছুম। তিনি বলেন, তারা জাতীয় ঐকমত্যের ভিত্তিতে প্রতিষ্ঠিত কেয়ারটেকার সরকার পদ্ধতি বাতিল করে গণতন্ত্রের কবর রচনা করেছে।

মাওলানা আবু তাহের মো. মা’ছুম বলেন, রাজনৈতিক প্রতিপক্ষকে রাজনৈতিক ও আদর্শিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে জামায়াতের ওপর নির্মম দমন-পীড়ন অব্যাহত রেখেছে সরকার।

পারিবারিক দিবস উপলক্ষ্যে রোববার (৩ সেপ্টেম্বর) সকালে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল।

আলোচনা সভায় কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের ভারপ্রাপ্ত আমির আব্দুর রহমান মূসার সভাপতিত্ব করেন। কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম সভা পরিচালনা করেন।

মাওলানা এটিএম মা’ছুম বলেন, ইসলাম একটি পূর্ণাঙ্গ, ইনসাফপূর্ণ, বিজ্ঞানসম্মত ও নির্ভুল জীবন বিধান। তাই জীবনের প্রতিটি ক্ষেত্রেই ইসলামের যথাযথ ও পুরোপুরি মেনে চলা অত্যাবশ্যক। পারিবারিক বলয় থেকে শুরু করে সামাজিক জীবন, ব্যবসা-বাণিজ্য, বিচার-আচার, রাষ্ট্রাচারসহ সব ক্ষেত্রেই আল্লাহর বিধানের পুরোপুরি অনুসরণ করতে হবে।

রাজপথে তীব্র গণআন্দোলন গড়ে তুলতে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ফ্যাসিবাদী ও অগণতান্ত্রিক শক্তির শেষ রক্ষা হবে না। নির্বাচনকালীন কেয়ারটেকার সরকারের গণদাবি মেনে নিয়ে অবিলম্বে আমিরে জামায়াতসহ শীর্ষ নেতাদের মুক্তি দিয়ে সরকারকে জনগণের ম্যান্ডেট নেওয়ার চ্যালেঞ্জ গ্রহণের আহ্বান জানাই। অন্যথায় তাদেরকে গণরোষের মুখোমুখি হতে হবে।

আলোচনা সভায় ড. মুহাম্মদ রেজাউল করিম বলেন, ইসলামে পারিবারিক বন্ধনকে খুব গুরুত্ব দেওয়া হয়েছে। প্রতিটি মুসলিম পরিবারে শান্তি থাকলে উম্মাহও শান্তিপূর্ণ হয়ে উঠবে। বস্তুত সভ্যতার ধারাবাহিকতা রক্ষায় পারিবারিক বন্ধনকে মজবুত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করা দরকার। ইসলাম বিমুখ উচ্চবিত্তের মানুষের মধ্যে পারিবারিক বন্ধন ভঙ্গুর হওয়ায় সেসব পরিবারে কোনো শান্তি নেই। তারা নির্বিঘ্নে ঘুমাতেও পারেন না। মূলত পারিবারিক বন্ধন দ্বীন বিজয়ের পূর্বশর্ত।

সভাপতির বক্তব্যে আব্দুর রহমান মূসা বলেন, মানবজীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ইউনিটই হচ্ছে পরিবার। পরিবারকে কেন্দ্র করেই সবকিছু আবর্তিত হয়। আর তা সমাজ পরিবর্তনে উল্লেখযোগ্য ভূমিকা রাখে। তাই আমাদের প্রত্যেকটি পরিবারকে আদর্শ পরিবার হিসেবে গঠন করতে হবে। শক্তিশালী পারিবারিক বন্ধন ও শৃঙ্খলাই মানবজীবনের গতিপথ পরিবর্তন করে দিতে পারে।

আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমির ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান, নাজিম উদ্দীন মোল্লা ও ড. ফখরুদ্দীন মানিক।

আরও খবর

Sponsered content

Powered by