বাংলাদেশ

ইসিতে নিবন্ধন পেতে জামায়াতের ভিন্ন নামে আবেদন

  প্রতিনিধি ২৬ অক্টোবর ২০২২ , ৬:০৩:৫০ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ নিবন্ধন পেতে ‘বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি’ নামে নতুন রাজনৈতিক দল গঠন করে নির্বাচন কমিশনে আবেদন করেছেন জামায়াতে ইসলামীর মধ্যম সারির কয়েকজন নেতা। আজ বুধবার (২৬ অক্টোবর) দুপুরে নিবন্ধনের চেয়ে নির্বাচন কমিশনে নতুন দলটির জেনারেল সেক্রেটারি মু. নিজামুল হক স্বাক্ষরিত আবেদনপত্র জমা দেওয়া হয়।

জানা যায়, নির্বাচন কমিশনে নিবন্ধন বাতিল হওয়া জামায়াতে ইসলামীর নেতৃত্বে থাকা ব্যক্তিবর্গের সমন্বয়ে গঠিত হয়েছে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি। দলটির জেনারেল সেক্রেটারির দায়িত্ব পাওয়া মু. নিজামুল হক জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর দক্ষিণ শাখার কর্মপরিষদ সদস্য। তিনি ইসলামী ছাত্র শিবিরের সাবেক নেতা বলেও জানা গেছে। এদিকে ইসির নিবন্ধন পেতে আবেদন প্রসঙ্গে নতুন দলটির পক্ষ থেকে বলা হয়েছে, নিবন্ধনের সব শর্ত পূরণ করে আবেদনপত্র জমা দেওয়া হয়েছে। যার সঙ্গে ইসির শর্ত সংক্রান্ত যাবতীয় তথ্য সংযুক্তি আকারে দেওয়া হয়েছে।

জামায়াত সূত্রে জানা যায়, সম্প্রতি জামায়াতের উচ্চপর্যায়ের একটি বৈঠকে নতুন নামে দলের নিবন্ধনের জন্য আবেদন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ওই বৈঠকে জামায়াতের আমির ডা. শফিকুর রহমান ‘অপরিচিত কিছু নেতা’ বের করে নতুন দলের দায়িত্বে আনার জন্য নির্দেশনা দিয়েছেন।

যাদের জামায়াত হিসেবে চিহ্নিত করা যাবে না, এমন ব্যক্তিদের নতুন দলে দায়িত্ব দেওয়ার পরামর্শ দেন তিনি। সূত্রের দাবি, নিবন্ধন হয়ে গেলে পরে অপরিচিতদের সরিয়ে মূল নেতাদের সামনে আনা হতে পারে।

প্রসঙ্গত, বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী দল জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিল ও অবৈধ ঘোষণা করে ২০১৩ সালের ১ আগস্ট রায় দেন হাইকোর্ট। এর পাঁচ বছর পর ২০১৮ সালের ২৯ অক্টোবর দলটির নিবন্ধন বাতিল করে প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন (ইসি)।

আরও খবর

Sponsered content

Powered by